reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০২২

অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের ৪৪ বছরের কারাদণ্ড

শেরপুরে অপহরণ ও ধর্ষণ মামলায় এক যুবককে ৪৪ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।দণ্ডপ্রাপ্ত ওই যুবকের নাম মো. শফিকুল ইসলাম (৩৮)। তিনি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার গোয়ালবর গ্রামের আব্দুল জলিলের ছেলে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান আসামির অনুপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১০ আগস্ট শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় স্কুলে যাওয়ার পথে অপহরণের শিকার হয় সপ্তম শ্রেণির এক ছাত্রী (১২)। এরপর পরিবারের সদস্যরা জানতে পারেন তাকে ফুপাতো ভাই শফিকুল স্কুলে যাওয়ার পথে জোরপূর্বক অপহরণ করেছে। ওই ঘটনায় একই বছরের ১৮ আগস্ট শফিকুলসহ তিনজনকে আসামি করে একটি মামলা দায়ের করে ছাত্রীর পরিবার।

২০১৬ সালের ১৬ জানুয়ারি ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী বিশ্বাস প্রধান আসামি শফিকুল ও তার সহযোগী জয়নাল আবেদীনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার শুরু থেকেই উভয় আসামি পলাতক রয়েছে। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেট, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় দেন আদালত।

ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট মো. গোলাম কিবরিয়া বুলু রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, রায়ে অপহরণ ও ধর্ষণের দায়ে শফিকুল ইসলামকে ৪৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এদিকে ওই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মো. জয়নাল আবেদীন নামের অপর আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধর্ষণ,কারাগার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close