শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

  ২৭ জানুয়ারি, ২০২২

শ্রীপুরে অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

প্রতীকী ছবি।

রাজেন্দ্রপুর সেনানিবাসের সেন্ট্রাল এমুনেসন ডিপো’র (সিএডি) ফায়ার ম্যান মো. মোঞ্জেল আলীকে (৫৪) অপহরণের পর মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

এ ঘটনায় বুধবার (২৬ জানুয়ারি) রাত দশটার দিকে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১। একইসাথে উদ্ধার করা হয় অপহৃতকে।

ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের রাজেন্দ্রপুর-ফাওগান সড়ক এলাকায়।

অপহৃত মো. মোঞ্জেল আলী কুষ্টিয়া জেলার খোকশা উপজেলার কমলাপুর গ্রামের মৃত মোছলেম শেখের ছেলে। তিনি স্বপরিবারে রাজেন্দ্রপুর সেনানিবাসে সিএডি’র আবাসিক কলোনীতে খেকে রাজেন্দ্রপুর সেনানিবাসের সেন্ট্রাল এমুনেসন ডিপো’তে (সিএডি) ফায়ারম্যানের চাকুরি করেন।

গ্রেপ্তারকৃতরা হলো, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ফাওগান গ্রামের কমল দাসের ছেলে সাগর দাস (৩০) রাজেন্দ্রপুর নোয়াগাঁও গ্রামের নূর মোহাম্মদের ছেলে আ. রাজ্জাক। এ ঘটনায় ভিকটিমের ছেলে মাহবুবুর রহমান বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার দুপুরে শ্রীপুর থানায় মামলা করেন।

মামলা ও ভিকটিম সূত্রে জানা যায়, মোঞ্জেল আলী বুধবার বিকেল পাঁচ টারদিকে ডায়বেটিসজনিত কারণে রাজেন্দ্রপুর-ফাওগান সড়কে হাটতে যান। একপর্যায়ে সন্ধ্যা অনুমান ছয়টার দিকে বাসায় ফেরার পথে ওই সড়কের নির্জন জঙ্গল এলাকায় এলে ৬/৭ জন অজ্ঞাত ব্যক্তি তার পথরোধ করে তাকে টানা হেঁচড়া করে জঙ্গলে নিয়ে যায়। পরে ওই ব্যক্তিরা তাকে মারপিট করে হত্যার ভয় দেখিয়ে একলাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে কথা কাটাকাটির একপর্যায়ে ৫০ হাজার পরে ৩০ হাজার টাকা দাবি করে। এসময় অপহরণকারীরা মোঞ্জেলকে বাসায় তার ছেলের কাছে ফোন করে টাকা আনতে বলে। মোঞ্জেলের ছেলে মাহবুবুর রহমান অপহরণকারীদের দেওয়া গ্রেপ্তারকৃত সাগর দাসের বিকাশ নম্বরে পাঁচ হাজার এবং অন্য একটি নম্বরে দুই হাজার টাকাসহ মোট সাত হাজার টাকা পাঠায়।

এরই মধ্যে মোঞ্জেলের পরিবার অপহরণের ঘটনাটি তার কর্মস্থলে জানান। পরে বিষয়টি র‌্যাব-১ কে জানানো হয়। র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাইদুল ইসলাম নেতৃত্বে রাতেই অপহরণের ঘটনাস্থলের রাজেন্দ্রপুর জঙ্গল এলাকা ঘিরে ফেলে। র‌্যাব-১ এর উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা মোঞ্জেলকে টানা হেচড়া করে বহুদূর নিয়ে ফাঁকা মাঠে ফেলে পালিয়ে যায়।

মোঞ্জেল জানান, ফাঁকা মাঠে তিনি কোন পথঘাট দেখতে পান না। দূরে একটি বাড়ির আলো দেখে ওই বাড়িতে যান। ডাক দিলে বাড়ির মালিক এসে তাকে রাস্তা দেখিয়ে দেয়। রাস্তা ধরে হাটার একপর্যায়ে র‌্যাব তাকে উদ্ধার করে।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১ এর হাতে গ্রেপ্তার হওয়া সাগর দাস ও আ. রাজ্জাককে শ্রীপুর থানায় হস্তান্তর করেন।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, এ ঘটনায় ভিকটিমের ছেলে মাহবুবুর রহমান বাদী হয়ে তিন ব্যক্তিসহ অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীপুর,অপহরণ,মুক্তিপণ দাবি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close