ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ায় জলাতঙ্ক নির্মূলে কুকুরকে টিকা দেয়া হবে

জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ব্যাপকহারে কুকুরকে টিকাদান করা হবে। এ উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে সাংবাদিক, সদর উপজেলার জনপ্রতিনিধি, ইউনিয়ন পরষিদের জনপ্রতিনিধিসহ স্বাস্থ্যকর্মীদের নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ। এতে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা এ.বি,এম সাইফুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খুরশেদ আলম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডঃ মোঃ লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা বেগম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল, সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক এম, আব্দুল বাছেদ প্রমুখ।

এছাড়াও জলাতঙ্কের ভয়াবহতা ও করণীয় বিষয়ে সার্বিক আলোচনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার প্রোগ্রাম কো অর্ডিনেটর মোঃ কামরুজ্জামান ও সুপার ভাইজার মোঃ আমজাদ হোসেন।

সভায় জানানো হয়, মরণব্যাধি জলাতঙ্ক নির্মূলে সকলকে সচেতন হতে হবে। সরকার জলাতঙ্কমুক্ত বাংলাদেশ গঠনের যে পরিকল্পনা গ্রহন করেছে তা বাস্তবায়নে ব্যাপকহারে কুকুরকে টিকাদান করা হচ্ছে। কুকুর নিধন ছাড়া ভ্যাকসিনেশনের মাধ্যমে জলাতঙ্কের বিস্তার রোধে আগামী ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত সদর উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ব্যাপকহারে কুকুরকে টিকা দেয়া হবে। এই কার্যক্রমে স্বাস্থ্য বিভাগের ২৯টি অভিজ্ঞ টিম কাজ করবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জলাতঙ্ক,ব্রাহ্মণবাড়িয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close