কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২২

জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপে তৃতীয় সাতক্ষীরার আরিয়ান

ছবি : প্রতিদিনের সংবাদ

জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপ-২০২২ এ সাতক্ষীরার কলারোয়ার সন্তান আরিয়ান তৃতীয় স্থান অর্জন করেছে।

তাশফিকুর রহমান আরিয়ান কলারোয়া উপজেলার মুরারীকাটি গ্রামের তৈয়েবুর রহমান (মিলন) ও আজমিন নাহার (জাকিয়া) দম্পতির জ্যেষ্ঠ পুত্র।

আরিয়ানের পিতা তৈয়েবুর রহমান (মিলন) বাংলাদেশ পুলিশের একজন কর্মকর্তা। তিনি বর্তমানে স্পেশাল ব্রাঞ্চের ঢাকা কার্যালয়ে কর্মরত। তার মাতা আজমিন নাহার (জাকিয়া) ঢাকা ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের একজন সিনিয়র শিক্ষিকা।

বাংলাদেশ দাবা ফেডারেশান সম্প্রতি রাজধানীর ফেডারেশান ভবনে শাহ সিমেন্টের পৃষ্ঠপোষকতায় জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশীপের আয়োজন করে। অনুর্ধ্ব ৮, ১০, ১২, ১৪, ১৬ ও ১৮, ওপেন ও বালিকা বিভাগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৭ বছর বয়সী আরিয়ান অনুর্ধ্ব-৮ গ্রুপে অংশগ্রহণ করে।

দাবা ফেডারেশন প্রদত্ত তথ্য থেকে জানা যায়, সারাদেশ থেকে আগত আঞ্চলিক পর্যায়ে শীর্ষ স্থান অর্জন করা দুই শতাধিক শিশু এই অনুর্ধ্ব-৮ গ্রুপে অংশগ্রহণ করে। আরিয়ান সেখানে তৃতীয় স্থান অর্জন করে।

উল্লেখ্য, আরিয়ানের পিতা তৈয়েবুর রহমান (মিলন) কলারোয়া জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় দাবা খেলায় বিশেষ পারদর্শীতা অর্জন করেন। তিনি বাংলাদেশ পুলিশের হয়ে একাধিক জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তার সফলতার স্বাক্ষর রেখেছেন। দেশের হয়ে তিনি নেপাল, মালয়েশিয়া, পূর্ব তিমুর প্রভৃতি দেশে আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

তিনি জানান, তার পুত্র আরিয়ান তিন বছর বয়স থেকে দাবা খেলায় আগ্রহী হয়ে উঠে। পরবর্তীতে সে বিভিন্ন দাবা ওয়ার্কশপে অংশগ্রহণ করে। গত নভেম্বর-২০২১ জাতীয় দাবা ওয়ার্কশপে দেশের পাঁচ জন গ্রান্ড মাস্টারের কাছ থেকে সে আধুনিক কৌশল আয়ত্ব করে। আরিয়ানের স্বপ্ন সে একদিন বাংলাদেশের হয়ে বিশ্ব দাবায় প্রতিনিধিত্ব করবে। সে কলারোয়াসহ দেশবাসীর দোয়া ও অনুপ্রেরণা চায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাতক্ষীরা,জাতীয় ইয়ুথ দাবা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close