খুলনা ব্যুর

  ১৯ জানুয়ারি, ২০২২

একসাথে তিন সন্তান জন্ম দিলেন মানজারা বেগম

খুলনায় একসাথে তিনটি সন্তান জন্ম দিলেন গৃহবধূ মানজারা বেগম (২০)।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি তিন সন্তানের মা হলেন। মানজারা বেগম বাগেরহাট জেলা সদরের বৈতপুর গ্রামের শেখ টুটুলের স্ত্রী।

বুধবার (১৯ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাশ রঞ্জন হালদার।

এদিকে একই সাথে তিনটি বাচ্চা জন্ম ঘটনায় হাসপাতালে উৎসুক জনতা ভিড় করছেন। বর্তমানে তিন বাচ্চাসহ গৃহবধূ মানজারা বেগম খুমেক হাসপাতালের প্রসূতি বিভাগে রয়েছেন।

খুমেক হাসপাতালের সূত্র জানান, প্রসব বেদনা শুরু হলে গৃহবধূ মানজারা বেগম রবিবার (১৬ জানুয়ারি) বাগেরহাট থেকে খুমেক হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি হন। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা দ্রুত আল্ট্রাসানোগ্রাম করেন। রিপোর্টে দেখা যায় তার গর্ভে তিনটি বাচ্চা রয়েছে। দ্রুত গৃহবধূকে অপারেশন করার প্রস্তুতি নেয়া হয়। ওইদিন রাত সাড়ে এগারোটায় হাসপাতালের গাইনী চিকিৎসক ডা. শর্মিষ্ঠা সাহা অপারেশন শুরু করেন। অপরেশন সফলভাবে সম্পূর্ণ হয়। সেই সাথে সুস্থ্য শরীরে একটি একটি করে তিনটি ফুটফুটে নবজাতক প্রসব করেন গৃহবধূ মানজারা বেগম।

খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাশ রঞ্জন হালদার বলেন, নবজাতকের মধ্যে দু’টি ছেলে ও একটি কন্যা সন্তান। তাদেন নাম এখনও নির্ধারণ করা হয়নি। বর্তমানে বাচ্চাটির মা শারিরিকভাবে অসুস্থ্য। তবে আশঙ্কমুক্ত।

নবজাতকদের পিতা শেখ টুটুল বলেন, আল্লাহ তাকে একসাথে তিনটি বাচ্চার পিতা বানিয়েছেন বলে তিনি খুবই খুশি। তবে তিনি সামান্য একজন ফটোকপি মেশিনের দোকানী। এ দোকানটির উপরই চলে তার সংসার। তিনটি বাচ্চা হওয়ায় খরচও অনেক বেড়েছে। তবে সরকারিভাবে কোন সহযোগিতা পেলে তার পরিবারের উপর চাপ কমবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলনা,তিন সন্তান,জন্ম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close