ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২২

‘প্রতিদিনের সংবাদ’ পত্রিকায় সংবাদ প্রকাশের পর

ঘাটাইলে ৯ ইটভাটায় সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

ছবি : প্রতিদিনের সংবাদ

টাঙ্গাইলের ঘাটাইলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তিনটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়াসহ ৯টি ইটভাটার মালিককে মোট সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) বেলা ১২টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় স্থাপিত ইটভাটায় অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর।

অভিযান পরিচালনা করেন পরিবেশ সদর অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েদা পারভীন এর নেতৃত্বে একটি দল। এ অভিযানে পুলিশ ও ফায়ার সার্ভিস সহায়তা প্রদান করে।

এর আগে ১৯ জানুয়ারি ‘ইটভাটায় পুড়ছে বনের কাঠ নজরদারি নেই প্রশাসনের’ শিরোনামে ‘প্রতিদিনের সংবাদ’ পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিন বলেন, ঘাটাইল উপজেলার ৫৬টি ইটভাটার মধ্যে লাইসেন্স রয়েছে মাত্র ৯টি ভাটার। ৯টি ভাটার হাল নাগাদ নবায়ন আছে। কিছু শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে স্থাপন করা হয়েছে। তাই সে ভাটাগুলোর নবায়ন দেওয়া হয়নি।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন বিধি লংঘনের দায়ে লাউয়াগ্রাম, চানতারা ও আন্দিপুর এলাকায় স্থাপন করা লিটন ব্রিকসকে পাঁচ লাখ, কেআরবি তিন লাখ ও এমপিবি ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানাসহ ভাটা তিনটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে আন্দিপুর এলাকার সচল ব্রিকসকে তিন লাখ, চানতারা এলাকার নাঈম ব্রিকসকে আড়াই লাখ, আশা ব্রিকসকে দুই লাখ, ধলাপাড়া এলাকার ভিআইপি ব্রিকসকে পাঁচ লাখ, সাথী ব্রিকসকে দুই লাখ ও রূপসা ব্রিকসকে তিন লাখ টাকা করে জরিমানা আদায় করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘাটাইল,ইটভাটা,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close