নওগাঁ প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২২

এবার নৌকা প্রার্থীর পোস্টারে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁর নিয়ামতপুরে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন মো. খালেকুজ্জামান তোতা। উপজেলার ২ নং চন্দননগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন তিনি। তবে নির্বাচনী প্রচারণার পোস্টারে বঙ্গবন্ধু নামের বানান ভুল করে সমালোচনার জন্ম দিয়েছেন এই নৌকার প্রার্থী। ওই ভুল বানানের পোস্টার পুরো ইউনিয়নে ছড়িয়ে দেওয়ার পর স্থানীয়দের মাঝে সমালোচনা চলছে।

উপজেলা আওয়ামী লীগের সদস্য খালেকুজ্জামান তোতা চন্দননগর ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন। আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে নিয়ামতপুর উপজেলার ৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জানা গেছে, পোস্টারে 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু' লেখার কথা থাকলেও 'বঙ্গবন্ধু ' পরিবর্তে বঙ্গন্ধু লেখা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী হয়ে বঙ্গবন্ধু নামের বানান ভুল করায় পুরো এলাকায় সমালোচনার মুখে পড়েছেন ওই চেয়ারম্যান প্রার্থী।

নৌকার প্রার্থী মো. খালেকুজ্জামান তোতার সাথে বিষয়টি নিয়ে একাধিক বার তার ফোনে যোগাযোগ করা হলে ফোন নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

বিষয়টি নিয়ে নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধু আবেগ ও ভালোবাসার জায়গা। একটি অনুভূতির নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতির মুক্তির আরেক নাম বঙ্গবন্ধু। যত দিন বাংলাদেশ থাকবে, বাঙালি থাকবে, এ দেশের জনগণ থাকবে, তত দিনই বঙ্গবন্ধু সবার অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। কিন্তু বড়ই দু:খের বিষয় বঙ্গবন্ধুর নামের বানানেই নাকি ভুল করা হয়েছে।

চন্দননগর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খালেকুজ্জামান তোতার পোস্টারে বঙ্গবন্ধু নামের বানানে ভুল করা হয়েছে এ বিষয়টি আমার জানা ছিল না। এই প্রথম আপনার কাছে থেকে জানলাম। এটি অনেক বড় একটি ভুল। এমন ভুল করা উচিত নয়। পোস্টারগুলো ছাপানোর আগে ও পরে ভালো করে বানানগুলো চেক করা উচিত ছিল। আমি ওই চেয়ারম্যান প্রার্থীকে অবশ্যই বলবো, যাতে এসব ভুল বানানের পোস্টারগুলো সরিয়ে নেন। এমন ভুল যেন আর কেউ না করে সে বিষয়ে সবারই সর্তক হওয়া প্রয়োজন।

উল্লেখ্য, নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৯জন, সংরক্ষিত নারী পদে ১০৩জন এবং সাধারণ সদস্য পদে ৩৩২ জনসহ মোট ৪৭৪জন প্রতিদন্ধিতা করছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,নিয়ামতপুর,আ’লীগ,বঙ্গবন্ধু,বানান ভুল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close