সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২২

ঐতিহ্যের ঘোড়দৌড় দেখতে হাজার দর্শকের ভিড়

ছবি : প্রতিদিনের সংবাদ

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়াদৌড় আজ হারিয়ে যেতে বসেছে। সেই ঘোড়দৌড় দেখতে হাজার দর্শকের সমাগম। সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা বাজার ভদ্রঘাটে এমন আয়োজন করেছে গ্রামবাসী। সোমবার (১৭ জানুয়ারি) বিকালে এই ফাইনাল দৌড় অনুষ্ঠিত হয়। দূরদূরান্ত থেকে ঘোড়া নিয়ে আসা ব্যক্তিরা অংশ নেন। ঘোড়দৌড় শুরু হবার সঙ্গে সঙ্গে দর্শকের ব্যাপক উত্তেজনা দেখা যায়। মুহুর্মুহু করোতালি আর জয়ধ্বনিতে এলাকায় এক বিভিন্ন পরিবেশের সৃষ্টি হয়। হাজার দর্শকের মন মাতিয়ে ফাইনাল জিতে নেন খান বাহাদুর। প্রায় ৫০টিরও বেশি ঘোড়াকে পেছনে ফেলে দর্শকের মন মাতিয়ে ফাইনালে প্রথম হয় সে।

অতীত ঐতিহ্য ধরে রাখতে এমন আয়োজন করেছেন বলে জানিয়েছেন আয়োজক কমিটি। আয়োজক কমিটির সদস্য শরিফুল ইসলাম বলেন, গ্রাম-বাংলার এমন ঐতিহ্য ধরে রাখতে আমরা ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছি। আমাদের এই ঘোড়দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন এলাকার মানুষ ঘোড়া নিয়ে অংশগ্রহণ করে। এমন আয়োজন আগামীতেও ধরে রাখব। এ ব্যাপারে তিনি প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

দর্শকরা আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা এ ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখে অনেক আনন্দ উপভোগ করছি। সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যের কাছ থেকে শুনে পরিবার-পরিজন নিয়ে ঘোড়দৌড় দেখতে এসেছি। অনেক ভালো লাগছে এই ঘোড়দৌড় দেখে।

উল্লেখ্য, প্রতিযোগিতায় প্রথম হয়েছেন খান বাহাদুর ও দ্বিতীয় হয়েছেন সম্রাট, তৃতীয় হয়েছে রকেট। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,কামারখন্দ,ঘোড়দৌড়,ঐতিহ্য,গ্রাম-বাংলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close