দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২২

নবাবগঞ্জে প্রার্থীদের সাথে প্রশাসনের মতবিনিময়

৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩১ জানুয়ারী ভোটগ্রহণ উপলক্ষে আচরণ বিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে ঢাকার নবাবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা করেছেন প্রশাসনের কর্মকর্তাগণ। শনিবার সকালে আব্দুল ওয়াছেক মিলনায়তনে এ সভার আয়োজন করেন নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উৎসব মুখর পরিবেশ সৃস্টি করতে হলে আচরণ বিধি মেনে চলতে হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ নির্বাচন কমিশনের যে আচরণ বিধিমালা রয়েছে তা আপনারা পালন করবেন। তা হলেই আর কোন অভিযোগ থাকবে না।

প্রার্থীদের উদ্দেশে জেলা প্রশাসক বলেন, মাঠ সবার জন্য সমান থাকবে। ভোটের দিন ফাইনাল খেলা খেলবে এজেন্টরা। সুতরাং প্রতিটি ভোট কেন্দ্রে অভিজ্ঞ এজেন্ট নিয়োগ দিতে হবে। এছাড়া ভোটের মাঠে তিন স্তরের নিরাপত্তা বাহিনী থাকবে পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে বলে জানান শহীদুল ইসলাম।

ঢাকা জেলা সিনিয়র নির্বাচন অফিসার মুনীর হোসাইন খান বলেন, নির্বাচনকে কোন ভাবেই প্রভাবিত করা যাবে না। বিধিমালার বাইরে কোন কাজ করলে প্রার্থীতা বাতিল হয়ে যাবে। মাঠে জেল জরিমানার বিধানও রয়েছে। মিটিং মিছিল সমাবেশ করা যাবে না। কোন ধর্মীয় প্রতিষ্ঠানে প্রচারনা করা যাবে না। শুধু পথ সভা ও ঘরোয় সভা ছাড়া অন্য কিছু করা যাবে না।

বক্তব্য রাখেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু, নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ, নবাবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো, সাইদুর রহমান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবাবগঞ্জ,প্রশাসন,মতবিনিময়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close