কে এম রুবেল, ফরিদপুর

  ১৫ জানুয়ারি, ২০২২

নগরকান্দায় ভূতুড়ে রেজিষ্ট্রেশনে শিক্ষার্থীদের ভোগান্তি

প্রতীকী ছবি

ফরিদপুরের নগরকান্দায় ভূতুড়ে রেজিষ্ট্রেশনে ভোগান্তিতে পড়েছেন একাদশ শ্রেণির ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এ ব্যাপারে অনেক শিক্ষার্থীর কাছ থেকে অভিযোগ পাওয়া যাচ্ছে।

ভুক্তভোগীরা বলছে, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য রেজিষ্ট্রেশন করতে অনলাইনে আবেদন পাঠালে তা নাকজ করে দেয় এবং পূর্বেই আবেদন করা হয়েছে বলে জানিয়ে দেওয়া হচ্ছে। কে বা কাহারা এই রেজিষ্ট্রেশন করেছে তা কারো জানা নেই। গত ৯ জানুয়ারি থেকে শুরু হওয়া অনলাইনে আবেদন করার শেষ সময় ১৫ জানুয়ারি পর্যন্ত চলে। তবে এই সময়ের মধ্যে পছন্দ মতো কলেজ ও আলিয়া মাদ্রাসায় ভর্তি হওয়ার সুযোগ হারিয়েছে শিক্ষার্থীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী পুজা দেবী রায় জানায়, সে একাদশ শ্রেণিতে ভর্তিআবেদন করতে ১২ জানুয়ারি কম্পিউটার দোকানে গিয়ে আবেদন করেন। তার আবেদন গ্রহণ না করে পূর্বেই আবেদন হয়েছে বলে জানিয়ে দেয়।

আরেক ভুক্তভোগী মোকলেসুর রহমান জানায়, সে এ বছর কোদালিয়া আলিম মাদ্রাসা থেকে দাখিল পাশ করেছে। এখন সে কলেজে ভতির জন্য আবেদন করতে গিয়ে দেখে পূর্বেই তার আবেদন করা হয়েছে।

নগরকান্দা বাজারের কম্পিউটার প্রশিক্ষণ ও অনলাইন সার্ভিসের মালিক মোশারফ হোসেন বলেন, কিছু কিছু শিক্ষার্থীর আবেদন করলে ম্যাসেজ আসছে পূর্বেই আবেদন করা হয়েছে। একই কথা জানিয়েছেন আরেক কম্পিউটার ব্যবসায়ী আবু নাসের।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলুল হক বলেন, ভর্তির ব্যাপারে বোর্ড আমাকে কোন নীতিমালা দেয়নি। তাই এ বিষয়ে আমি কোন কথা বলতে পারবো না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে কি কারণে কারা এসব ঘটনা ঘটিয়েছে। তদন্ত করে অপরাধীদের বের করে আইনের আওতায় আনা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,নগরকান্দা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close