গাইবান্ধা প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২২

সুবিধাভোগীদের ভাতা প্রদানে অনিয়মের অভিযোগ

ফাইল ছবি

গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী ইউনিয়নে সুবিধাভোগী প্রতিবন্ধী ও মাতৃত্বকালীন ভাতা কার্ড প্রদানে অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে ইতঃপূর্বে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, বাদিয়াখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে অসংখ্য প্রতিবন্ধী ও মাতৃত্বকালীন ভাতাভোগীর তালিকায় ভুয়া নাম লিপিবদ্ধ করা হয়েছে। এর মধ্যে শারীরিক প্রতিবন্ধির তালিকায় চকবরুল গ্রামের আর্জু বানু, কল্পনা রানী, অঞ্জলি রানী, ডলি বেগম, মাহাবুবা আক্তার আখি, এনামুল হক, লিলি বেগম, শফিকুল ইসলাম, সহিদা খাতুন, পাখি আক্তার, কাবিল মিয়া, ফনি ভূষণ, ছালেহা বেগম, নীরব সরকার প্রমুখগণের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। যাদের কেউ প্রতিবন্ধী ভাতা পাওয়ার যোগ্য নন।

এছাড়াও একই ওয়ার্ডে মাতৃত্বকালীন ভাতাভোগীর তালিকায় গৌরী রানী, রেনু বালা, মোর্শেদা বেগম, শাপলা বেগম, রেশমী বেগম, সাবানা বেগম প্রমুখের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে, যাদের কেউ মাতৃত্বকালীন ভাতা পাওয়ার যোগ্য নন।

অভিযোগকারী গিরেন চন্দ্র বর্মণ বলেন, ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো.সহিদুল ইসলাম মোল্লা সংশ্লিষ্টদের সঙ্গে যোগসাজস করে অযোগ্যদের প্রতিবন্ধী ও মাতৃত্বকালীন কার্ড করে দেওয়ার ব্যবস্থা করেছেন। প্রকৃতপক্ষে তাদের কেউই ভাতা পাওয়ার যোগ্য নন।

এ বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাসির উদ্দিন শাহ বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাইবান্ধা,বাদিয়াখালী,সুবিধাভোগী ভাতা,অনিয়ম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close