reporterঅনলাইন ডেস্ক
  ১৪ জানুয়ারি, ২০২২

৭২ কেজির এক বাঘাইড়ের দাম ১ লাখ ৬০ হাজার টাকা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঐতিহ্যবাহী মাছের বাজারে বসেছে বিশাল এক মাছের হাট। এই হাটে ৭২ কেজির একটি বাঘাইড়ের দাম উঠেছে এক লাখ ৬০ হাজার টাকা।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে শ্রীমঙ্গল নতুন বাজারে নানা জাতের মাছ উঠে। এর মধ্যে দুইটি বাঘাইড় মাছ ছিল আকৃতিতে বেশ বড়।

বড় বাঘাইড় মাছটির ওজন ৭২ কেজি। এটির দাম হাঁকানো হয়েছে এক লাখ ৬০ হাজার টাকা। ছোট বাঘাইড়টির ওজন ৪৫ কেজি। সেটির দাম হাঁকানো হয়েছে এক লাখ ২০ হাজার টাকা।

মাছ বিক্রেতা হাফিজ আহমেদ ও মনসুর আলী জানায়, বড় মাছটির দাম উঠেছে ৭৫ হাজার টাকা। বেশি দাম পেলে বিক্রি করে দেওয়া হবে।

এছাড়াও রুই, কাতল, মৃগেল, বোয়াল, চিতলসহ নানা ধরণের মাছ পৌষ সক্রান্তি উপলক্ষে বাজারে উঠেছে। ভালো দাম পাওয়া নিয়ে টেনশনে আছে মাছ ব্যবসায়ীরা।

মাছের বাজারে ক্রেতা এম এ করিম ও সুহি বেগম জানান, ৭২ কেজি ওজনের বাঘাইড়টি এ বছর মেলার সবচেয়ে বড় মাছ।

তবে এবার বাজারে যেসব মাছ উঠেছে সব বড়লোক আর পয়সাওয়ালাদের জন্য। মধ্যবিত্ত আর নিম্নবিত্তদের এসব মাছ কেনা অসম্ভব। তবে সাধ্য না থাকলেও দেখতে তো অসুবিধা নেই। তাই ৭২ কেজি ও ৪৫ কেজি ওজনের বাঘাইড়ের সামনে ভীড় দর্শনার্থীদের।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন বলেন, পৌষ সংক্রান্তি উপলক্ষে বড় বড় মাছ আনা হয়েছে। এতো বড় মাছ সারা বছর বাজারে চোখে দেখা যায় না । তবে গত বছরের মতো এবারও মাছ কিছুটা কম উঠেছে। কারণ দেশে ওমিক্রনের প্রভাব পড়ার কারণে অনেকেই বাজারে আসতে চায় না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিলেট,মৌলভীবাজার,শ্রীমঙ্গল,বাঘাইড়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close