দৌলতখান (ভোলা) প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২২

মানবিক চিকিৎসক ইউসুফ রাজ

প্রফেসর ডা. আফতাব ইউসুফ রাজ। ছবি : প্রতিদিনের সংবাদ

মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখতে ঢাকা থেকে নিজ জন্মভূমি ভোলার দৌলতখানে এসে ফ্রি রোগী দেখেন প্রফেসর ডা. আফতাব ইউসুফ রাজ।

তিনি ঢাকার স্কয়ার হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও সাবেক বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় কলেজের প্রফেসর।

ডা. রাজ দেশ ও বিদেশে বিভিন্ন উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। এছাড়াও এমডি (শিশু), এমডি (নবজাতক), ফেলোশিপ (কানাডা), এম পি এইচ (পুষ্টি) ডিগ্রি অর্জন করেছেন তিনি।

ঢাকার স্কয়ার হাসপাতালে তার চেম্বার থাকলেও প্রতি মাসের দুই শুক্রবার দৌলতখান পৌর শহরের উত্তর মাথায় লাইফ কেয়ার ডিজিটাল ডায়াগানষ্টিক সেন্টারে রোগী দেখেন। এলাকার অসহায়-দারিদ্র ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে এ মানবিক সেবা দেন তিনি। তার সেবা পেয়ে অসহায়-দারিদ্র মানুষরা খুবই খুশী।

চিকিৎসা নিতে আসা আট মাসের শিশু রুমা বেগমের মা জানান, এক সপ্তাহ যাবৎ বাচ্চা ঠান্ডাজনিত রোগে ভুগছে। টাকা খরচ করে অনেক ডাক্তার দেখিয়েছি। পরে ফ্রিতে ডা. রাজের কাছে থেকে চিকিৎসা নিয়েছি।

পৌরসভার সাত মাস বয়সী শিশু সালমা বেগমের মা জহুরা জানান, আমরা গরীব মানুষ। বাচ্চাকে ভালো ডাক্তার দেখাবো ওই টাকা আমাগো কাছে নেই। ডাক্তার রাজ ফ্রিতে রোগী দেখেন। এতে আমাগো অনেক উপকার হয়। ডা. আফতাব ইউসুফ রাজের জন্য অনেক দোয়া করি। তিনি যেন সুস্থ থেকে সারাজীবন আমাদের মত অসহায়-দারিদ্র মানুষকে চিকিৎসাসেবা দিয়ে যেতে পারে।

একই অভিমত প্রকাশ করেছেন উপজেলা সৈয়দপুর ইউনিয়নের সেবা নিতে আসা অনেকে।

ডা. আফতাব ইউসুফ রাজ ভোলার সাবেক এমপি ও বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক এডহক বার কাউন্সিলর-এর সিনিয়র সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন এর ছেলে।

প্রফেসর ডা. আফতাব ইউসুফ রাজ বলেন, দীর্ঘ ১৮ মাস ধরে জন্মভূমি দৌলতখান উপজেলার অসহায়-দারিদ্রসহ সকল শ্রেণিপেশার মানুষদের ফ্রি চিকিৎসাসেবা দিয়ে আসছি। জন্মভূমিকে ভালোবেসে দৌলতখানের মানুষকে ফ্রি চিকিৎসা দিয়ে আসছি এবং সারাজীবন চিকিৎসা সেবা দিয়ে যাবো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দৌলতখান,মানবিক চিকিৎসক,ইউসুফ রাজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close