reporterঅনলাইন ডেস্ক
  ১৩ জানুয়ারি, ২০২২

পৌষের শীতে চাঁপাইনবাবগঞ্জে ঝড়ো হাওয়া-শিলাবৃষ্টি

পৌষের তীব্রশীতে উত্তর-পশ্চিমাঞ্চলের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টি হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি শুরু হয়। ১৫ মিনিট ধরে শিলাবৃষ্টি হয়। এতে বিপাকে পড়েন পথচারীরা।

ব্যাপক শিলাবৃষ্টিতে ফসলি জমির ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অনেকে বলছেন শীতে এই রকম শিলাবৃষ্টি কখনো তারা দেখেননি।

জানা যায়, জেলার রানিহাটি, রামচন্দ্রপুর, ছত্রাজিতপুর, মহারাজপুর, বারঘরিয়া, রামজীবনপুর, বাবুপুর, নয়া লাভাঙ্গাসহ বিভিন্নস্থানে শিলাবৃষ্টি হয়েছে। তবে সদর উপজেলা ও শিবগঞ্জ ছাড়া অন্য কোথাও শিলাবৃষ্টির খবর পাওয়া যায়নি।

গত দুইদিন ধরে সূর্যের দেখা নেই চাপাইনবাগঞ্জে। আজ সারাদিনও ছিল না রোদ। বিকেল থেকেই আকাশ ছিল মেঘাচ্ছন্ন। সন্ধ্যার পর থেকেই শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। রাত সাড়ে ৯টায় শুরু হয় শিলাবৃষ্টি। ১৫ মিনিট ধরে হওয়া এই শিলাবৃষ্টিতে মাঠের সরিষা ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

এদিকে মহারাজপুর এলাকায় সন্ধ্যা থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছিল। হঠাৎ রাতে ঝড়ো হাওয়া বইতে থাকে। এর একটু পরেই শুরু হয় শিলাবৃষ্টি।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, সদর উপজেলায় ও শিবগঞ্জের বেশ কিছু স্থানে শিলাবৃষ্টি হয়েছে। এতে অনেক ফসলের ক্ষতি হবে। তবে ক্ষতির পরিমাণ এখন বলা সম্ভব নয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁপাইনবাবগঞ্জ,বৃষ্টি,আবহাওয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close