আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২২

রিভলভার-ইয়াবা জব্দ

আটোয়ারীতে ভারতীয় নাগরিকসহ আটক ১০

পঞ্চগড়ের আটোয়ারী সীমান্তে বালিয়াডাঙ্গী থানা পুলিশের সাথে সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের গুলি বিনিময়ের খবর পাওয়া গেছে। অভিযানে পুলিশ একটি মাইক্রোবাস ও একজন ভারতীয় নাগরিকসহ ১০ চোরাকারবারীকে আটক করে।

এ সময় তাদের কাছ থেকে একটি রিভলবার ও ৩২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে আটোয়ারী থানায় পৃথক ৩টি মামলা রুজু করা হয়।

উল্লেখ, ঠাকুরগাও জেলার বালিয়াডাঙ্গী থানা এলাকা হতে একটি মাইক্রোবাস ও একটি পাগলু গাড়িতে অস্ত্র-গুলি ও মাদকদ্রব্য বহন করে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা অভিমুখে রাওয়ানা হওয়ার গোপন সংবাদের ভিত্তিতে রানীশংকৈল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ তোফাজ্জল হোসেনের নেতৃত্বে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল হক প্রধান, এসআই মোঃ আব্দুস সোবহান, খাদেমুল করিম ও মাসুদ মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার রাত প্রায় ৯ টায় এক ধাওয়া অভিযান পরিচালনা করেন।

একপর্যায়ে অস্ত্র-গুলি ও মাদকদ্রব্য বহনকারী চোরাকারবারীর মাইক্রোবাসটি আটোয়ারী উপজেলার বালিয়া লক্ষীথান নামক সীমান্ত এলাকায় পৌছলে পিছনে পুলিশকে লক্ষ্য করে চোরাকারবারীরা গুলিবর্ষণ করতে থাকে। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে ৬ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ফায়ার করে ঢাকা মেট্রো-গ- ১৪-৪০০৩ নম্বরের ছাই কালারের একটি মাইক্রোবাসসহ তাদের আটক করে এবং তাদের কাছ থেকে তাজা ২টি গুলিসহ একটি রিভলবার (ওয়ান শ্যুর্টারগান) ও ৩২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

আটককৃতরা হলো- (১) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী (উদয়পুর) গ্রামের মোঃ খোরশেদ আলমের ছেলে মোঃ দেলোয়ার হোসেন (২৮), (২) ভারতীয় নাগরিক মোঃ গফুর আলম (২৫) পিতা মোঃ জালাল, গ্রাম- নান্দাই, কমলাগাছ সুজালি পঞ্চায়েত, ইসলামপুর উত্তর দিনাজপুর, (৩) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী (ছোট নয়াপাড়া) গ্রামের মোঃ সলেমান আলীর ছেলে মোঃ আব্দুর রাজ্জাক (২৩), (৪) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের গোয়ালতলী (পালপাড়া) গ্রামের শ্রী দিপেন পালের ছেলে শ্রী বিকাশ পাল (৩৫), (৫) ঠাকুরগাও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের যুগীহার গ্রামের মোঃ রফিকুল ইসলামের ছেলে মোঃ জাকির হোসেন (২৫), (৬) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের যুগীহার গ্রামের মোঃ কাশেম আলীর ছেলে মোঃ হজরত আলী (২৭), (৭) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের কালিবাড়ী গ্রামের মৃত শুকুরদ্দিথর ছেলে মোঃ মনিরুল ইসলাম (৩২), (৮) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার বড়বাড়ি ইউনিয়নের কেরিয়াতি গ্রামের মোঃ শামসুর রহমানের ছেলে মোঃ নাসিরুল ইসলাম (২৪), (৯) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার বড়বাড়ি ইউনিয়নের কোটপাড়া গ্রামের শ্রী কারবারু পালের ছেলে শ্রী বিনু পাল (২৯), (১০) ঠাকুরগাও জেলার বালিাডাঙ্গী উপজেলার বড়বাড়ি ইউনিয়নের কেরিয়াতি গ্রামের মৃত ধন মোহাম্মদর ছেলে মোঃ পশিরুল ইসলাম (২৮)।

এদিকে বালিয়াডাঙ্গী পুলিশ তাদের আটক করে আটোয়ারী থানায় সোপর্দ করেন এবং এসআই মোঃ আব্দুস সোবহান বাদী হয়ে পৃথক ৩টি মামলা দায়ের করেন।

আটোয়ারী থানার ওসি (তদন্ত) মোঃ দুলাল উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- মঙ্গলবার অপরাহ্নে আটককৃতদের নামে আটোয়ারী থানায় অবৈধ দেশীয় তৈরি অস্ত্র ও গুলি নিজ হেফাজতে রাখার অপরাধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯-ক ধারায়, ইয়াবা ট্যাবলেট হেফাজতে রাখা ও বহন করার অপরাধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ৩৬(১) সারণির ৯(ক) ধারার অপরাধে এবং ভারতীয় নাগরিক পাসপোর্ট ও ভিসা ব্যতিত বাংলাদেশে প্রবেশ করার অপরাধে ১৯৫২ সালের বাংলাদেশ (কন্ট্রোল অব এন্ট্রি) এ্যাক্ট আইনের ৪ ধারায় পৃথক মামলা রুজু করে আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আটোয়ারী,পঞ্চগড়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close