ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

  ১০ জানুয়ারি, ২০২২

এসএসসিতে নওগাঁয় সেরা ছাত্র সুজয় রবিদাস

নওগাঁর ধামইরহাটের মেধাবী ছাত্র সুজয় রবিদাস এসএসসি পরিক্ষায় ১৩০০ নম্বরের মধ্যে ১২৬৮ নম্বর পেয়ে জেলার সেরা শিক্ষার্থী এবং রাজশাহী বোর্ডের চতুর্থ স্থান অর্জন করেছে।

জানা গেছে, উপজেলার পৌর এলাকার চক্ষিণ চকযদু গ্রামের দুধনাথ রবিদাস (মিন্তা)'র ছেলে সুজয় রবিদাস চকময়রাম মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ নিয়ে এসএসসি পরিক্ষা দেয়। ২০২১ সালের ৩০ ডিসেম্বর পরিক্ষার ফলাফল প্রকাশ হলে সর্বোচ্চ ১২৬৮ নম্বরে জিপিএ-৫ অর্জনের মধ্য দিয়ে জেলার প্রথম শিক্ষার্থী এবং রাজশাহী বোর্ডের ৪র্থ স্থান অধিকার করে। তার এমন ফলাফলে জেলাসহ রাজশাহী বোর্ডের সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক মহলে আনন্দ নেমে এসেছে।

এ বিষয়ে পিতা দুধনাথ রবিদাস মিন্তা জানান, আমি পেশায় একজন চামড়া ব্যবসায়ী। আমার নিজস্ব তেমন কোন জমি-জমা নেই। মাত্র ৬শতাংশ জমির উপরে আমাদের বসত। আমি দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে সেখানে দীর্ঘবছর ধরে বসবাস করছি। বংশের পেশা ধরে রেখে চামড়া ব্যবসাসহ জুতো সেলাই করে কোন রকমে খেয়ে পড়ে জীবনযাপন করছি। আমার দুই সন্তানের মধ্যে সুজয় রবিদাশ বড় ছেলে। তার এমন ফলাফলে আমরা পরিবারের সকলে খুশি হয়েছি। আমি আমার সন্তানের ভবিষ্যৎ এর জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করি।

তিনি আরো বলেন, ২০১৫ সালে পিএসসি এবং ২০১৮ সালে জিএসসি পরিক্ষায় আমার ছেলে জেলার প্রথম স্থান অধিকার করে এবং নওগাঁ জেলা বিজ্ঞান যাদুঘর ও সৃজনশীল মেধা অন্মেষণ প্রতিযোগীতায় সেরা শিক্ষার্থীর স্থান অধিকার করে।

এ বিষয়ে চকময়রাম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খেলাল ই রব্বানী জানান, আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থী জেলার প্রথম এবং রাজশাহী বিভাগের চতুর্থ স্থান অধিকার অর্জন করায় বিদ্যালয়ের সুনাম আরো বৃদ্ধি পেয়েছে। তার এমন কৃতিত্বপূর্ণ ফলাফলে আমরা গর্বিত।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধামইরহাট,নওগাঁ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close