বেতাগী (বরগুনা) প্রতিনিধি

  ০২ জানুয়ারি, ২০২২

বেতাগীতে কৃষককে পিটিয়ে হত্যা ১, আহত ১

বরগুনার বেতাগীতে জমি সংক্রান্ত বিরোধে ধলু মৃধা (৮০) নামে এক কৃষককে পিটিয়ে হত্যা করা হয়েছে।

রবিবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বেতাগী উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স থেকে বেতাগী থানা পুলিশ কৃষকের লাশ উদ্ধার করেন।

নিহত কৃষক উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভোলানাথপুর গ্রামের মৃত মোজাফর মৃধার ছেলে।

এ ঘটনায় কৃষক ধলু মৃধার ছেলে হাসান (১৬) আহত হয়েছেন। নিহত কৃষকের পরিবারের দাবি মৃধাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তবে পুলিশ বলছে মরদেহের শরীরে কোন আঘাত কিংবা ক্ষতর চিহ্ন পাওয়া যায়নি।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভোলানাথপুর গ্রামের মৃত মোজাফর মৃধার ছেলে ধলু মৃধা (৮০) তার বিরোধপূর্ণ জমিতে আমন ধান কাটতে মাঠে যায়। এসময় প্রতিপক্ষরা এসে তার সাথে তর্ক-বিতর্ক করে। পারিবারকি সূত্রে আরও জানা যায়, এক পর্যায়ে প্রতিপক্ষ ক্ষিপ্ত হয়ে এলাপাতাড়ি পিটাতে শুরু করেন এবং দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করেন। ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পরে বৃদ্ধ ধলু মৃধা। সাথে সাথে স্বজনরা তাকে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান এবং কর্তব্যরত চিকিৎসক স্বজনদের জানান তিনি ঘটনাস্থলেই মারা গেছেন। থানা পুলিশ খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে তার মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। তবে ঘটনার সাথে সম্পৃক্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

নিহত ধলু মৃধার ছেলে মো. হাসান জানান, আমরা আমাদের জমিতে ধান কাটতে গেলে ভোলানাথপুর গ্রামের বাসিন্দা রফিক মল্লিক, রোহান ও রিমি বেগম পূর্ব শত্রুতার জেরে দেশীয় অস্ত্র নিয়ে এসে প্রকাশ্যে আঘাত করেন। আমার বাবা বৃদ্ধ মানুষ তাকে চেপে ধরলে শ্বাস বন্ধ হয়ে অজ্ঞান হয়ে পরেন। পরে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক জানান তিনি ঘটনাস্থলেই মারা গেছেন। এ ঘটনায় আমারও হাতে কোপ লেগে রক্তক্ষরণ হয়। তবে এ ঘটনায় প্রতিপক্ষ পলাতক থাকায় তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের কর্তব্যরত চিকিৎসক মো. ফরহাদ হোসেন জানান, বৃদ্ধ ধলু মৃধা ঘটনাস্থলেই হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

বেতাগী থানার (ওসি) মো. শাহআলম হাওলাদার বলেন, থানা পুলিশ হাসপাতাল থেকে বৃদ্ধের লাশ উদ্ধার করে থানায় এনেছে। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। একইসাথে প্রস্ততি চলছে। ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনসহ জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কৃষক,হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close