ফরিদপুর প্রতিনিধি

  ০৯ ডিসেম্বর, ২০২১

ফরিদপুরে জয়িতা সম্মাননা পেলেন পাঁচ নারী

নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙ্গের বিশ্ব গড়ি- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা সন্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জয়িতাকে সন্মাননা প্রদান করা হয়।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মাশউদা হোসেনের সভাপতিত্বে জয়িতা সন্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও জয়িতাদের হাতে ক্রেস্ট তুলেদেন জেলা প্রশাসক অতুল সরকার।

সন্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) মো: জামাল পাশা, জয়িতা শাহীদা বেগম, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি মাসুদ, অধ্যাপক রেজভী জামান, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: নূরুল হুদা, রাসিন সংস্থার নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, ব্লাষ্টের সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামী, জয়িতা শাহীদা বেগম, রোকেয়া বেগম, মোসা: আনোয়ারা বেগম, ফিরোজা বেগম ও আলেয়া বেগম।

এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, অভিভাবকগণ ও বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় ৫ জয়িতাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

জেলার শ্রেষ্ঠ ৫ জন জয়িতা হলেন- অর্থনৈতকভাবে সাফল্য অর্জনকারী নারী সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের পেঁয়াজ বীজ উৎপাদনকারী উদ্যোগতা শাহীদা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফল নারী রোকেয়া বেগম, সফল জননী হাবেলী মোসাঃ আনোয়ারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু নারী ফিরোজা বেগম ও সমাজ উন্নয়নে আলেয়া বেগম।

সম্মাননা অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,জয়িতা,সম্মাননা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close