বাঘা (রাজশাহী) প্রতিনিধি

  ০৯ ডিসেম্বর, ২০২১

নৌকার বিপক্ষে নির্বাচন করায় দলীয় পদ হারালেন দুই নেতা 

রাজশাহীর বাঘায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় সাংগঠনিক শৃঙ্খলা ভঙের অভিযোগ এনে দুই নেতাকে দল থেকে অব্যাহতি দিয়ে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) উপজেলা লীগের বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহিদ সাদীক কবিরের পরিচালানায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা লীগের সহ-সভাপতি কাবাবুল্লাহ সরকার। উপস্থিত ছিলেন উপজেলা পৌর লীগের দলীয় নেতারা।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বিষয়টি নিশ্চিত করে বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন চকরাজাপুর ইউনিয়ন থেকে উপজেলা আ’লীগের সহ-সভাপতি আজিজুল আযম বাউসা ইউনিয়ন থেকে উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ তুফান।

দলীয় শৃঙ্খলা ভঙ করায় তাদের বিরুদ্ধে এই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুইজনকে উপজেলা লীগের সকল পদ থেকে অব্যাহতি দিয়ে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে। এছাড়াও তাদের সাথে পদধারী কোন ব্যক্তি সহযোগিতা করলে তাদের বিরুদ্ধেও দলীয়ভাবে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, বাউসা ইউনিয়নে লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা লীগের দপ্তর সম্পাদক সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান শফিক। দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে বিদ্রোহ ঘোষণা করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন নুর মোহাম্মদ তুফান। চকরাজাপুর ইউনিয়নে লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন সভাপতি ডিএম বাবুল মনোয়ার। দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে বিদ্রোহ ঘোষণা করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান আজিজুল আযম।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দলীয় পদ,নৌকা,নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close