গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর, ২০২১

গৌরীপুরে নির্বাচনী শোভাযাত্রা থেকে ভুভুজেলা জব্দ

ছবি : প্রতিদিনের সংবাদ

শব্দদূষণ ও আচরণবিধি লঙ্ঘন করে ময়মনসিংহের গৌরীপুরে ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ নিতে আসা প্রার্থীদের শোভাযাত্রা ও মিছিল থেকে দুই শতাধিক ভুভুজেলা (উচ্চস্বরবিশিষ্ট বিশেষ ধরনের বিদেশি বাঁশি, যা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে পাওয়া যায়, এখন বাংলাদেশেও তৈরি হয়) বাঁশি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় এক মেম্বার প্রার্থীকে তিন হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে পৌর শহরে এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ।

জানা গেছে, মঙ্গলবার রির্টানিং অফিসারের কার্যালয় থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। এইদিন সকাল থেকেই অনেক প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী এলাকা থেকে শোভাযাত্রা ও মিছিল নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রতীক নিতে আসে। এসময় প্রার্থীদের মিছিল ও শোভাযাত্রা থেকে তাদের সমর্থকরা বিকট শব্দে ভুভুজেলা বাঁশি বাজিয়ে শব্দ দূষণ করে পরিবেশ নষ্ট করে।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মিছিল ও শোভাযাত্রা থেকে দুই শতাধিক ভুভুজেলা বাঁশি জব্দ করে। এসময় এক মেম্বার (ইউপি সদস্য) প্রার্থীকে তিন হাজার টাকা জরিমানা ও অপর এক মেম্বার প্রার্থীকে শোকজ করার নির্দেশ দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রে হাসান মারুফ বলেন, শব্দদূষণ করায় দুই শতাধিক বাঁশি জব্দ করা হয়েছে। আচরণবিধি লঙ্ঘন করায় এক প্রার্থীকে জরিমানা করা হয়েছে। অপর প্রার্থীকে শোকজ করার জন্য নির্বাচন অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৌরীপুর,নির্বাচনী শোভাযাত্রা,ভুভুজেলা জব্দ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close