মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)

  ০২ ডিসেম্বর, ২০২১

টাঙ্গাইল-৭ উপনির্বাচনে মা-ছেলের যুদ্ধ

 ছবি : প্রতিদিনের সংবাদ

টাঙ্গাইল-০৭ (মির্জাপুর) শূন্য ঘোষিত আসনে আ'লীগের মনোনয়ন পেতে শুরু হয়েছে মা-ছেলের যুদ্ধ। প্রয়াত একাব্বর হোসেন এমপি’র সহধর্মিণী ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ঝর্ণা হোসেনের পক্ষে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তার ভাই ইউপি চেয়ারম্যান জাকির হোসেন।

মায়ের সাথে প্রতিদ্বন্দ্বীতা করতে তার ছেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক তাহরীম হোসেন সীমান্ত দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

বুধবার (১ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ মনোনয়ন পত্র জমা দেন।

মা-ছেলের দলীয় মনোনয়ন চাওয়াতে ইতিমধ্যে স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আ’লীগের এক নেতা বলেন, বর্তমানে রাজনীতি পরিবারকেন্দ্রীক হয়ে গেছে। যে কারণে একই পরিবার থেকে প্রয়াত এমপি একাব্বর হোসেনের উত্তসূরী হিসেবে দু’জন মনোনয়ন প্রত্যাশী। আমি মনে করি এ বেড়াজাল থেকে আমাদের বেরিয়ে স্বচ্ছ রাজনীতিতে আসা উচিত।

এদিকে কেন্দ্রীয় বিএনপির শিশু বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী এক প্রশ্নের জবাবে বলেন, এই সরকারের অধীনে কোনোভাবেই নির্বাচনে অংশ গ্রহণ করবেনা বিএনপি।

এছাড়াও এ উপনির্বাচনে মা-ছেলেসহ ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, দুই সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তালুকদার রাজীব, সৈয়দ ওয়াহিদ ইকবাল, টাঙ্গাইল জেলা আ’লীগের কার্যকরী সদস্য খন্দকার এ. হাফিজ, কার্যকরী সদস্য খান আহমেদ শুভ, বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের চেয়ারম্যান খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল, মধুমতি ব্যাংকের পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই (সানি)।

মনোনয়ন প্রত্যাশী সকলেই কেন্দ্রীয় নেতাদের মন জোগাতে তাদের দরজায় বিভিন্ন মাধ্যমে কড়া নাড়ছেন।

ঘোষিত তফসিলে জানা যায়, এ আসনে আগামী ১৬ জানুয়ারি সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত শতভাগ ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৩৮ হাজার।

প্রসঙ্গত, টানা চারবারের এমপি একাব্বর হোসেন গত ১৬ নভেম্বর রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এরপর থেকেই আসনটি শূন্য ঘোষণা করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাঙ্গাইল,উপনির্বাচন,মা-ছেলে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close