কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২১

আ’লীগ প্রার্থীকে হারিয়ে মজিবুর রহমান পুনরায় মেয়র নির্বাচিত

মেয়র মজিবুর রহমান। ছবি : প্রতিদিনের সংবাদ

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা নির্বাচন রবিবার শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে।

নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক, বিএন পি’র কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও বর্তমান মেয়র মজিবুর রহমান মোবাইল ফোন প্রতীক নিয়ে ৬৪৫২ ভোট বেশি পেযে পুনরায মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান ২৩ হাজার ৬২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রেজাউল করিম রাসেল নৌকা প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ১৭১ ভোট।

এদিকে কাউন্সিলর হিসাবে বিজয়ী হয়েছেন ১নং ওয়ার্ডে মো. মাছুম কবির, ২নং ওয়ার্ডে মো. আব্দুল কুদ্দুস খানঁ, ৩নং ওয়ার্ডে মো. মোয়াজ্জেম হোসেন, ৪নং ওয়ার্ডে মো. সাইফুল ইসলাম, ৫নং ওয়ার্ডে মো. আমিনুল ইসলাম, ৬নং ওয়ার্ডে আবুল কাসেম, ৭নং ওয়ার্ডে মো. খাত্তাব মোল্লা, ৮নং ওয়ার্ডে মো. সারোয়ার হোসেন আকুল ও ৯নং ওয়ার্ডে মো. আহাদ আলী। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন ১, ২, ৩নং ওয়ার্ডে যুথি আক্তার জুইঁ, ৪, ৫, ৬নং ওয়ার্ডে নাজমা বেগম ও ৭, ৮, ৯নং ওয়ার্ডে মোসা. মমতাজ বেগম।

সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। প্রথমবারের মতো কালিয়াকৈর পৌরসভার সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হয়। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসারের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়।

উল্লেখ্য, নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯৫ হাজার ৪৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৪৮ হাজার ৫০১ জন এবং নারী ভোটার সংখ্যা ৪৬ হাজার ৯৪৫ জন।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও পৌরসভার রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কালিয়াকৈর,গাজীপুর,মেয়র নির্বাচিত,ইউপি নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close