ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় কারিগরি শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা

“কারিগরি শিক্ষা নিব, নিজরে কর্মসংস্থান নিজেই করব” এই লক্ষ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন পর্যায়ের কারিগরি শিক্ষার্থীদের নিয়ে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) সকালে শহরের ইসলামিক সেন্টারে সি.আই.টি টেকনিক্যাল ইন্সটিটিউটের ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (বিএম) মোঃ সুলতান হোসেন। সি.আই.টি টেকনিক্যাল ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক ইঞ্জিনিয়ার জোবাইর আহম্মদ রানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের কারিকুলাম বিশেষজ্ঞ মোহাম্মদ গোলাম মহিউদ্দিন ভুইয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামি, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সুলাইমান, বাংলাদেশ টেকনিক্যাল ট্রেনিং এন্ড রিসার্চ এসোসিয়েশন কেন্দ্রীয় পরিষদের সভাপতি মোদাচ্ছের হোসেন সিরাজী।

এ সময় বক্তারা বলেন, বর্তমান আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে কারিগরি শিক্ষা মানবজীবনে অত্যন্ত গুরুত্ব বহন করে থাকে। তাই প্রত্যেককেই সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায়ও দক্ষতা অর্জন করতে হবে। বিশেষ করে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড দেশের মানুষকে কারিগরি শিক্ষায় দক্ষ করে গড়ে তুলে জন সম্পদে পরিণত করতে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

আলোচনা শেষে সি.আই.টি টেকনিক্যাল ইন্সটিটিউটের বিভিন্ন কারিগরি পর্যায়ে দক্ষতা অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাহ্মণবাড়িয়া,আলোচনা সভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close