গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৬ নভেম্বর, ২০২১

গৌরীপুরে আ’লীগের একমাত্র নারী প্রার্থী জাহানারা

চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী মোছা. জাহানারা বেগম (৫৩)। তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে উপজেলার অচিন্তপুর ইউনিয়ন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাহানারা ছাড়াও ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে দলের বিদ্রোহী সহ ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছন। তবে নির্বাচনী মাঠে একজন নারী প্রার্থী হিসাবে দলীয় নেতা-কর্মী এবং ভোটারদের বাড়তি আগ্রহ আছে তাকে নিয়ে। জয় পেতে এই নারী প্রার্থীও মাঠে নেমেছেন বেশ শক্তভাবে।

জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দলীয় প্রার্থী হিসাবে জাহানারা বেগমকে মনোনীত করেছেন। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী যেন না থাকে সে বিষয়ে উদ্যোগ নেয়া হবে। পাশাপাশি দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে তার বিজয় নিশ্চিত করতে মাঠে কাজ করবে।

দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার অচিন্তপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূল থেকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসাবে ৮ জনের নাম প্রেরণ করা হয়। ২০ নভেম্বর প্রার্থী যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড জাহানারা বেগমকে দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়।

জাহানারা বেগম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে দলীয় প্রার্থী মনোনীনত করায় কৃতজ্ঞতা প্রকাশ করছি। নির্বাচনে দলীয় নেতা-কর্মী সমর্থক ও জনগণ সবাই আমাকে সমর্থন দিয়েছেন। নৌকার বিজয় সুনিশ্চিত।

জাহানারা বেগম অচিন্তপুর ইউনিয়নের ইউনিয়ন শাখা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা। ২০১১ সালে জাহানারা ওই ইউপি থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচিত হন। তবে এবার তিনি চেয়ারম্যান পদে হয়ে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের পাশাপাশি নারী ভোটারদের মাঝে বেশ সাড়া ফেলেছেন।

উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা রাবেয়া ইসলাম ডলি বলেন, জাহানারা বেগমকে দলীয় মনোনয়ন দেয়ায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গৌরীপুরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। নারীরা চেয়ারম্যান হলে পিছিয়ে পড়া নারীদের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে পারবে।

জাহানারা বেগম অচিন্তপুর ইউনিয়নের খান্দার গ্রামের আব্দুল মান্নানের স্ত্রী। তার পৈত্রিক বাড়ি ইউনিয়নের অচিন্তপুর গ্রামে। তিনি ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা প্রয়াত আব্দুস সামাদের মেয়ে। ইউপি নির্বাচনে মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে জাহানারা দলীয় মনোনয়ন প্রাপ্তির বিষয়কে বেশ সম্মানজনক ও ইতিবাচক দেখছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ বলেন, মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সন্তান হিসাবে জাহানারা দলীয় মনোনয়ন পাওয়ায় আমরা খুব খুশি হয়েছি। তাকে ভোট দিয়ে বিজয়ী করতে দলীয় নেতা-কর্মীসহ স্বাধীনতার পক্ষের সকল মানুষকে বিনীত অনুরোধ করছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৌরীপুর,ময়মনসিংহ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close