reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০২১

আদমজী ইপিজেডে করোনার টিকাদান কর্মসূচি

ছবি : প্রতিদিনের সংবাদ

আদমজী ইপিজেডে ৪৯টি কারখানার শ্রমিকদের মাঝে করোনার টিকাদান কার্যক্রম শুরু করেছে কর্তৃপক্ষ। বুধবার (২৪ নভেম্বর) সাত দিনের এ কর্মসূচির প্রাথমিক পর্যায়ে ৫ হাজার শ্রমিককে টিকা প্রদান করা হয়েছে।

পরবর্তীতে রেজিস্ট্রেশনের ভিত্তিতে এ কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে আদমজী ইপিজেডের মোট ৫৪ হাজার ৪৪৬ জন শ্রমিককে করোনার টিকা প্রদান করা হবে। এ লক্ষ্যে জোনের অভ্যন্তরে সাতটি কেন্দ্রে ১৭ টি বুথ স্থাপন করা হয়েছে।

আদমজী ইপিজেডের মহাব্যবস্থাপক মো. আহসান কবীর এবং নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ যৌথভাবে এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন।

ইপিজেডে নিরবচ্ছিন্ন উৎপাদন ও রপ্তানি প্রবাহ বজায় রাখার পাশাপাশি নিরাপদে সকল শ্রমিকের ভ্যাকসিন নিশ্চিত করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ইপিজেডের পাঁচ লাখ শ্রমিককে টিকাদান কর্মসূচির আওতায় আনার জন্য বেপজা প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করেন। পরবর্তীতে বেপজা সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের সহায়তায় ইপিজেডের সকল কর্মীকে এ কর্মসূচীর আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

বেপজার আওতাধীন ইপিজেডের মোট ১ লাখ ৬৩ হাজার ৬৮৬ জন শ্রমিককে ইতোমধ্যেই টিকা প্রদান করা হয়েছে। বাকি শ্রমিকদের টিকাদান প্রক্রিয়া চলমান রয়েছে। বেপজা শ্রমিকদের সুস্বাস্থ্য নিশ্চিত করার মাধ্যমে ইপিজেডের উৎপাদনমুখী কাজের পরিবেশ বজায় রাখার জন্য শতভাগ টিকাদান নিশ্চিত করতে কাজ করছে।

উল্লেখ্য, কুমিল্লা ইপিজেডে প্রথম ১৮ আগস্ট ২০২১ তারিখে আনুষ্ঠানিকভাবে টিকাদান কার্যক্রম শুরু করে। পরবর্তীতে অন্যান্য ইপিজেডগুলো এ কার্যক্রম শুরু করে যা এখনো চলমান রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আদমজী,ইপিজেড,করোনার টিকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close