ত্রিশাল (ময়মনিসংহ) প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২১

ইউপি নির্বাচনের জের

ত্রিশালে আ’লীগের ১১ বিদ্রোহী প্রার্থীসহ বহিষ্কার ১৭ নেতাকর্মী 

ময়মনসিংহের ত্রিশালে তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। উপজেলার ১২টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রতিপক্ষ দলেরই বিদ্রোহী প্রার্থীরা। ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ ও দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় ১১ বিদ্রোহী প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর পৃষ্ঠপোষকসহ ১৭ নেতাকর্মীকে বহিষ্কার করেছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস মন্ডল, মঠবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলমগীর কবীর হারুন, মোক্ষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম কালুন,মোক্ষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য শামসুদ্দিন, মোক্ষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য শওকত আলী সরকার, রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন, রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম হায়দার দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গ করায় সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়।

এছাড়া মঠবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি মিজানুর রহমান, মঠবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য শহিদুল ইসলাম শহীদ,মঠবাড়ী ইউনিয়ন শ্রমীকলীগের সভাপতি সুজন মিয়া, বৈলর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য শাহাদাত হোসেন বাবুল, বৈলর ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল হক ব্যাপারী নৌকা প্রতীকের বিপক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করায় তাকে বহিষ্কার করা হয়। গত ১৭ নভেম্বর আওয়ামী লীগ থেকে ত্রিশাল উপজেলার আমিরাবাড়ি ইউপির বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান, কানিহারি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আশরাফ আলী, হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ, বৈলর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যানের ছেলে মশিউর রহমানসহ ৫ জনকে বহিষ্কার করা হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান করে নির্বাচনে অংশগ্রহণ করায় ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটি ও প্রার্থীদের পক্ষ থেকে উপজেলা কমিটির কাছে আবেদনের প্রেক্ষিতে উপজেলা কমিটির সুপারিশক্রমে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগে এই বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করে দলীয় সভানেত্রীর কাছে পাঠায়। এ ব্যাপারে যারা দলের বিপক্ষে কাজ করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউপি নির্বাচন,ত্রিশাল,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close