শাহ আলম, সাভার

  ২৪ নভেম্বর, ২০২১

তাজরীন ট্র্যাজেডিসহ সব শ্রমিক হত্যাকাণ্ডের বিচার দাবি

ছবি : প্রতিদিনের সংবাদ

সাভারের আশুলিয়ার তাজরীন গার্মেন্টসে অগ্নিকাণ্ডের নয় বছর পূর্ণ হলো বুধবার (২৪ নভেম্বর)। ২০১২ সালের এই দিনে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১৩ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন অর্ধশতাধিক।

এই ট্র্যাজেডিকে আজও ভুলতে পারেনি অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের পরিবার। নিহতদের পরিবার ভোগ করছে স্বজন হারানোর বেদনা, আর পঙ্গু সদস্যদের নিয়ে কষ্টে দিন কাটাচ্ছে তাদের পরিবার। এ ছাড়া দিনটি বাংলাদেশের পোশাকশিল্পের ইতিহাসে একটি ভয়াবহ স্মৃতি।

এদিকে, তাজরীন ট্রাজেডিসহ সব শ্রমিক হত্যাকাণ্ডের বিচার, উপযুক্ত ক্ষতিপূরণ, সুচিকিৎসা ও পুনর্বাসনের পাশাপাশি নিরাপদ কারখানা ও কর্মস্থল নিশ্চিত করার দাবিতে নানা কর্মসূচি পালন করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন।

এর মধ্যে সকালে নিহত শ্রমিকদের স্বজন ও আহত শ্রমিকসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মী তাজরীন গার্মেন্টসের প্রধান ফটকের সামনে ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা জানান।

এ সময় শ্রমিক সংগঠনের নেতাকর্মী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করেন। সেখানে তারা তাজরীন গার্মেন্টসে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সব শ্রমিককে অবিলম্বে ক্ষতিপূরণ ও মালিক দেলোয়ার হোসেনের কঠোর শাস্তি দাবি করেন। এ সময় স্বজন হারানো পরিবারের অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আশুলিয়া,গার্মেন্টসে অগ্নিকাণ্ড,তাজরীন ট্র্যাজেডি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close