মারুফ আহমেদ, কুমিল্লা

  ২৩ নভেম্বর, ২০২১

কাউন্সিলর হত্যাকাণ্ডে থমথমে কুমিল্লা

রক্তের ছোপ ছোপ দাগ, গুলির খোসা পড়ে আছে মাটিতে, কার্যালয়ের চেয়ার ভাঙা। সোমবার (২২ নভেম্বর) সন্ত্রাসীদের গুলিতে নিহত কুমিল্লা সিটিকরপোরেশনের ১৭ নং ওয়ার্ডে কাউন্সিল, প্যানেল মেয়র ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোহাম্মদ সোহেলের পাথুরিয়াপাড়া নিজ কার্যালয়ের বতর্মান অবস্থা।

এদিকে নগরজুড়ে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ-র‌্যাব, আতঙ্কিত নগরবাসী, থমথমে কুমিল্লা।

মঙ্গলবার বাদ জোহর তার জানাযায় অংশ নিতে সকাল থেকে হাজার হাজার নেতাকর্মীর ভিড় জমান নগরের পাথুরিয়াপাড়া থ্রি স্টার এন্টারপ্রাইজ নামে কার্যালয়ে। পরে পাথুরীয়াপাড়া ঈদগাহ ময়দানে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় কাউন্সিলর সোহেলকে। এছাড়া কাউন্সিলরের সহযোগী নিহত হরিপদ সাহাকে বেলা ১১ টায় নগরীর টিক্কাচর শ্মশানে সৎকার করা হয়।

কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল (৪৫) ও তার সহযোগী হরিপদ সাহা’র (৫৫) এ চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের পর থেকে আইনশৃংখলা পরিস্থিতি আতঙ্কজনক অবস্থায় আছে। এসব হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বিগ্ন নগরবাসী।

সম্প্রতি নগরীতে পূর্জা মণ্ডপে হামলা, মহানগর যুবলীগ নেতা জিলানী ও ব্যবসায়ী আক্তার হোসেনসহ বেশ কয়েকটি হত্যাকাণ্ড ঘটেছে। জনসম্মুখে এমন হত্যাকাণ্ড হতবাক করছে নগরবাসীকে। যদিও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এ হত্যার ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছেন পুলিশ।

সচেতন নাগরিক কমিটি কুমিল্লার সাবেক সভাপতি বদরুল হুদা জেনু বলেন, পূজা মণ্ডপের হামলা পর নগরীতে জনপ্রতিনিধি হত্যাকাণ্ডের ঘটনায় নগরবাসী খুবই আতংকিত। এছাড়া এসব হত্যাকাণ্ডের পিছনে মাদকের বিষয়টি জড়িত। এসব হত্যাকাণ্ডগুলো আমাদের জন্য অশুভ সংকেত। ভবিষ্যতে আরো বড় ধরনের ঘটনা ঘটতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী ও রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয় করে এবিষয় সামাজিক অবক্ষয় ঠেকাতে হবে।

নাম প্রকাশ না করার শর্তে কুমিল্লা মহানগর আওয়ালীগের দায়িত্বশীল এক নেতা বলেন, একের পর এক হামলা ও হত্যাকাণ্ড, কিভাবে সাহস পায় সন্ত্রাসীরা এমন জঘন্যতম হত্যাকাণ্ড ঘটাতে, রাজনীতি করে আমরা কতটুকু নিরাপদ?

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, কি কারণে এঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে। জড়িতরা যেই হোক দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে মঙ্গলবার সকালে একটি গণমাধ্যমকে পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, দু'জনের মৃত্যুরপর ওই এলাকায় পুলিশ-র‌্যাব মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে, আমরা আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য, সোমবার বিকেল কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র সৈয়দ মোহাম্মদ সোহেল ও তার সহযোগী হরিপদ সাহা সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর পাথরিয়াপাড়ায় কাউন্সিলরের কার্যালয়ে ঢুকে মুখোশধারী দূর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি করে। এ ঘটনায় আরও ৫জন গুলিবিদ্ধ হয়ে কুমেক হাসপাতালে চিকিৎসাধীন।

কাউন্সিলর সোহেল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সদস্য এবং ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়রও ছিলেন। ২০১২ ও ২০১৭ সালে তিনি কাউন্সিলর পদে নির্বাচিত হন। দ্বিতীয় মেয়াদে প্যানেল মেয়র ছিলেন সোহেল। হরিপদ সাহা নগরীর ১৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

এ রির্পোট লেখা পর্যন্ত এঘটনায় এখনো কোন মামলা হয়নি, কাউকে আটক করা হয়নি। তবে জেলা পুলিশ সুপার জানান, গতকাল রাত পুলিশের একাধিক টিম ঘাতকদের গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া আসামিদের ধরতে র‌্যাব ও একাধিক আইনশৃংখলা সংস্থা কাজ করছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাউন্সিলর হত্যাকাণ্ড,থমথমে কুমিল্লা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close