কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২১

গ্রাম্য সালিশের নামে দুই লক্ষাধিক টাকা ‘আদায়’

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নে গ্রাম্য সালিশের নামে দুই লক্ষাধিক টাকা আদায়ের অভিযোগ উঠেছে। ইউনিয়নের বাঘব গ্রামের মনজুরুল হক ভূইয়া, সুলতান উদ্দিন ভূইয়ার নাম উল্লেখ করে, একই গ্রামের শাহালমসহ ১৩টি পরিবারের সদস্যরা নেত্রকোনা জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর মনজুরুল হক ভূইয়া ও সুলতান উদ্দিন ভূইয়ার লোকজন সমতীত ইউপি সদস্য প্রার্থী আল-মামুন অপুর পরাজয়কে কেন্দ্র করে গ্রাম্য সালিশের নামে তারা গ্রামের শাহালম ও হরুনুর রশিদ, আব্দুল সাত্তারদের ওপর নির্যাতন চালান এবং ১৩টি পরিবারের নিকট থেকে দুই লক্ষাধিক টাকা আদায় করেন।

নির্যাতনের শিকার ব্যক্তিরা আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে আবার হামলা ও নির্যাতনের শিকার হতে পারে বলে আশঙ্কা করছেন। এইসব সন্ত্রাসী কর্মকাণ্ডের হাত থেকে বাঁচতে ভুক্তভোগী পরিবারের সদস্য শাহাআলমসহ অন্যান্য ব্যক্তিরা প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

মনজুরুল হক ভূইয়া, সুলতান উদ্দিন ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন, সাবেক মেম্বার জৈন উদ্দিন ও ফজলুর রহমান ভূইয়া এসব অভিযোগ অস্বীকার করে বলেন, এ রকম কোন ঘটনা ঘটেনি।

তারা আরও বলেন, উপজেলার সান্দিকোনা ইউনিয়নের হরিনগর গ্রামের নির্বাচিত ইউপি সদস্য শাহিন মিয়ার লোকজন বাঘবের গ্রামের বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিনের বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট করে। এ ঘটনায় থানায় মামলাও হয়।

তারা আরও বলেন, বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিনকে সহায়তা দিতে গ্রামবাসীর কাছ থেকে আর্থিক সহায়তা নেওয়া হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্রাম্য সালিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close