টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২১

জাহাঙ্গীরের মেয়র পদ অনিশ্চিত, আমাদের কি হবে?

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের তত্ত্বাবধায়নে বনমালা সড়কটি প্রশস্ত করা হয়। এতে অনেক পরিবারের ভিটেমাটি সড়ক নির্মাণে বিলিন হয়ে যায়।

গত জুন মাসে গাজীপুরের সাথে টঙ্গীর সড়ক যোগাযোগ রক্ষার্থে এই সড়কটি নির্মাণ করা হয়। তবে সড়ক নির্মাণ করতে গিয়ে ভূমি অধিগ্রহণের কোনো নিয়ম মানা হয়নি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারগুলো।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বর্নমালা সড়কটিতে বাঁশের খুঁটি দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করে বিক্ষোভ করছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

জাহানারা বেগম এলাকায় একসময় সচ্ছল পরিবারের খাতায় নাম থাকলেও এখন নুন আনতে পান্তা ফুরাচ্ছে তার। সড়ক নির্মাণে তার ৫০ ফুট জায়গা হাত ছাড়া হয়ে যায়। এতে প্রায় ১০টি রুম তার ভাঙা পরে। এক সময়ের বাড়িওয়ালা এখন নিজের বসতভিটা ছেড়ে অন্যের বাড়িতে ভাড়া থাকতে হচ্ছে। পরিবারের সাত সদস্য নিয়ে এখন খেয়ে না খেয়ে দিন কাটছে তার।

হোসনেয়ারা বেগম, স্বামী বেসরকারি প্রতিষ্ঠানের একজন কর্মচারী। স্বামীর সঞ্চিত সারাজীবনের সঞ্চয় দিয়ে প্রায় দের কাটা জমি কেনেন। স্বামির উপার্জন আর রুমভাড়া দিয়ে আর্থিক সচ্ছলতা ফিরেছিলো সংসারে। বর্তমানে দুই সন্তানের লেখা-পড়ার খরচ, সংসার খরচ ও বাসাভাড়া মিলিয়ে সবকিছুই এখন অন্ধকার। ভুমি অধিগ্রহণের সময় স্থাপন ভাঙার জন্য লেবার বিল হিসাবে ৫০হাজার টাকা পেলেও এখনো পায়নি জমি ও বসত ভিটার ক্ষতিপুরণ। এমন অনিশ্চয়তায় ভুগছেন প্রায় ৩০টি পরিবার।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ জানান, ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী পরিবারদের সাথে কথা বলে সড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়। তিনি বলেন, এ বিষয়ে সিটির কর্পোরেশনের সাথে আলাপ চলছলে দ্রুত বিষয়টি সমাধান করা হবে।

তবে, এ বিষয় গাজীপুর জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেলেও গণমাধ্যমকর্মীদের কোন প্রশ্নের উত্তর দেননি তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টঙ্গী,গাজীপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close