রাজশাহী ব্যুরো

  ২২ নভেম্বর, ২০২১

তৃতীয় ধাপের ইউপি নির্বাচন আগামী ২৮ নভেম্বর

যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আরএমপি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরএমপির আওতাধীন এলাকায় তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। এই নির্বাচনে প্রতিটি সাধারন ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে পর্যাপ্ত অফিসার ফোর্স নিয়োজিত থাকবে এবং নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে যে কোন পরিস্থিতি মোকাবিলায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন কমিশনার আবু কালাম সিদ্দিক।

নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে করার লক্ষ্যে ইউনিয়ন পরিষদের বিভিন্ন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ে মতবিনিময়কালে আরএমপি কমিশনার এ কথা বলেন।

সোমবার (২২ নভেম্বর) বেলা ১১ টায় আরএমপি সদরদপ্তরে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এ সময় পুলিশ কমিশনার বলেন, আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ সকাল ৮টা হতে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে। রাজশাহী মেট্রোপলিটন এলাকার আওতাধীন রাজপাড়া, চন্দ্রিমা, মতিহার, শাহমখদুম, এয়ারপোর্ট, পবা, কাশিয়াডাঙ্গা, কর্ণহার ও দামকুড়া থানার মোট ৬৮টি ভোটকেন্দ্রে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে করার লক্ষ্যে ভোটকেন্দ্রসহ নির্বাচনী এলাকার আইন শৃঙ্খলা রক্ষার্থে পোষাকের বাইরে সাদা পোষাকেও পুলিশ দায়িত্ব পালন করবে। এতে নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ের যে কোন পরিস্থিতি মোকাবিলায় আরএমপি প্রস্তুত রয়েছে।

কমিশনার বলেন, মোট ৬৮টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ১৭টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্স, ৫টি স্ট্যান্ডবাই টিম, ৬টি চেকপোস্ট, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী ৭টি মোবাইল পার্টি, ৪টি প্রটেকশন পার্টি এবং ডিবি পুলিশসহ সিটিএসবি’র প্রায় ১১৫০ জন অফিসার ও ফোর্স রাখার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলার জন্য রায়টগিয়ারসহ স্পেশাল রিজার্ভ, ওয়াটার ক্যানন, স্পীডবোট, কান্ট্রিবোট ও এপিসি প্রস্তুত রাখা হবে।

মতবিনিময় সভায় চেয়ারমান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বাচনকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দাবি দাওয়াসহ বিভিন্ন পরমার্শ প্রদান করেন। এ সময় পুলিশ কমিশনার সকলের সহযোগীতায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. রশীদুল হাসান পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেনসহ আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরএমপি,রাজশাহী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close