reporterঅনলাইন ডেস্ক
  ২২ নভেম্বর, ২০২১

গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল শিক্ষার্থীদের সংঘর্ষ : আহত ২৫

ছবি : সংগৃহীত

ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগকে কেন্দ্র করে গোপালগঞ্জে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় পুলিশসহ ২৫ জন আহত হয়েছেন।

সংঘর্ষে আহতদের মধ্যে পাঁচ জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ সূত্রে জান যায়।

আহত গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিইনয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষক মো. নেছারুল হক, প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ওসি মনিরুল ইসলাম জানান, রোববার রাত ৯টার পর থেকে দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া চলে। মেডিকেল কলেজের বিভিন্ন ভবনের কাঁচ ভাঙচুর করা হয়। সংঘর্ষ থামাতে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করা হয়। পরে রাত পৌনে ১২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন জানান, তার প্রতিষ্ঠানের ছাত্রীদের উত্ত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

তিনি আরো জানান, মেডিকেল কলেজের মাঠে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিয়মিত ক্রিকেট খেলে। মাঠের পাশ দিয়ে মেডিকেলের ছাত্রীরা গেলে তাদের উদ্দেশ্য করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা নানা মন্তব্য করে। যে কারণে তাদের ওই মাঠে ক্রিকেট খেলতে নিষেধ করেছিল মেডিকেলের শিক্ষার্থীরা। এ নিয়ে বিরোধ থেকে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে যায়।

তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মেডিকেল ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগ অস্বীকার করেছেন। এ সংঘর্ষের ঘটনায় এখনও কোনো মামলা হয়নি কিংবা কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান সদর থানার ওসি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোপালগঞ্জ,শিক্ষার্থী,সংঘর্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close