টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ২১ নভেম্বর, ২০২১

টঙ্গীর সেই ভাঙা ব্রিজ দিয়ে যানচলাচল শুরু

ছবি : প্রতিদিনের সংবাদ

প্রায় ১২ দিনের চরম ভোগান্তি শেষ হলো আজ। টঙ্গীর ভাঙা ব্রিজটি সংস্কার কাজ শেষ করা হয়েছে। রবিবার সকাল ১১টা পঁয়তাল্লিশ মিনিটে যান চলাচলের জন্য ব্রিজটি উন্মুক্ত করা হয়।

বিআরটি প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বিরতিহীনভাবে টানা ১২ দিন কাজ করে ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশটি চলাচল উপযোগী করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, টঙ্গী বাজার তুরাগ নদীর উপর ব্রিজটির উপর দিয়ে আগের মতোই যানবাহন চলাচল করতে শুরু করেছে। ভাঙা অংশ আরসিসি ঢালাই করে ব্রিজটি সংস্কার করা হয়েছে। তার উপর দিয়ে পিচঢালাই দিয়ে সড়কটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। তবে বাড়তি সতর্কতার কারণে বর্তমানে আগের মতো দ্রুতগতিতে যানবাহন চলাচল করছে না।

মহিরুল ইসলাম বলেন, নতুন সেতুর নির্মাণকাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত মেরামত করা সেতু দিয়ে যান চলাচল করবে। পাশাপাশি নতুন সেতুর নির্মাণকাজ চলমান থাকবে। নতুন সেতুর মেরামত হয়ে গেলে তার উপর দিয়ে গাড়ি চলবে। নতুন সেতু চালু হয়ে গেলে পুরোন সেতুর কাজ ধরা হবে।

গত ৯ নভেম্বর টঙ্গী ব্রিজে ঝুঁকিপূর্ণ অংশটি চিহ্নিত হয়। ১০ নভেম্বর রাতে ব্রিজের ঢাকামুখী চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া রোডের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশের বিকল্প ব্যবস্থা করা হয়। ১২ নভেম্বর থেকে ব্রিজটি চলাচল উপযোগী করার জন্য সংস্কারকাজ শুরু হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টঙ্গী,ভাঙা সেতু,মেরামত,যান চলাচল শুরু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close