কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

  ২১ নভেম্বর, ২০২১

কাউখালী ইউপি নির্বাচন

নির্বাচনী সহিংসতায় নৌকা ও বাইসাইকেল প্রতীকের ৯ কর্মী আহত

ছবি : প্রতিদিনের সংবাদ

পিরোজপুরের কাউখালীতে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের নৌকা ও বাইসাইকেল প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে ৯ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ২ জনকে গুরুতর অবস্থায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২০ নভেম্বর) রাতে উপজেলার চিরাপাড়া পাড়সাতুরিয়া ইউনিয়নের চিরাপাড়া অটোস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বাইসাইকেল প্রতীকের প্রার্থী ও সমর্থকেরা তাদের নির্বাচনী সভা শেষে ফেরার পথে কাউখালী অটোস্ট্যান্ড এলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে আওয়ামী লীগের সমর্থকেরা বাইসাইকেল সমর্থক সেকেন্দার খান ও সুমন খান নামের দু’জনার উপর হামলা চালালে তারা আহত হন। এ সময় বাইসাইকেল সমর্থকেরা উত্তেজিত হয়ে নৌকা সমর্থকদের উপর হামলা চালায়। এতে উভয় পক্ষের ৯ জন আহত হন।

আহতরা হলেন কাউখালী দক্ষিণ বাজারের মাওদুদ খান (৫০), চিড়াপাড়া গ্রামের ফরহাদ হোসেন (২৪), এনায়েত হোসেন (৪৫), মামুন মোড়ল (৪০), দক্ষিণ নিলতি গ্রামের মিন্টু তালুকদার (৩৫), সুবিতপুর গ্রামের বেলায়েত শিকদার (৩৭), মাঈনুল ইসলাম হাওলাদর (৩০), সেকেন্দার খান (৬০) ও সুমন খান (২০) আহত হন। এদের মধ্যে গুরুতর আহত মাওদুদ খান ও মিন্টু তালুকদারকে বরিশাল শের ই বাংলা মেডিকাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ওই ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ খান খোকন জানান, ওই দিন রাত সাড়ে ৭টার দিকে আমরা চিড়াপাড়া দলীয় কার্যালয়ে বসে কর্মীদের সঙ্গে কথা বলছিলাম। এ সময় সাইকেল প্রতীকের প্রার্থীরা আমার কর্মীদের উপর হামলা চালায়। এসময় আমার ৭ জন কর্মী আহত হন।

তবে এমন অভিযোগ অস্বীকার করে বাইসাইকেল প্রতীকের প্রার্থী বজলুর রহমান নান্নু জানান, আমার সমর্থকেরা নির্বাচনী সভা শেষে ফেরার পথে কাউখালী অটোস্ট্যান্ড এলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে আওয়ামী লীগের সমর্থকেরা আমার সমর্থকদের উপর হামলা চালায়। এসময় উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে।

এর আগে নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকে নৌকা প্রতীকের প্রার্থী সহ তার কর্মীরা আমার কর্মীদের বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। এর ধারাবাহিকতায় তারা আমার কর্মীদের উপর এই হামলা করে ও আমাকে লাঞ্ছিত করে। তবে তার আহত কর্মীরা নৌকা সমর্থকদের হামলার ভয়ে কোথাও চিকিৎসা নিতে পারছেন না বলে তিনি অভিযোগ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার পার্থ মিস্ত্রী জানান, গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বনি আমিন ওই হামলা ও সংঘর্ষের তথ্য নিশ্চিত করে জানান, সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ওই ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাউখালী,ইউপি নির্বাচন,সহিংসতা,সংঘর্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close