reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০২১

বহিষ্কারের পর মেয়র জাহাঙ্গীরের প্রতিক্রিয়া

ফাইল ছবি

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার হওয়ার পর প্রতিক্রিয়া জানিয়েছেন মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। প্রিয় সংগঠন আওয়ামী লীগের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। দলীয় প্রধান ও দল যে সিদ্ধান্ত গ্রহণ করেছে, সেটা আমি মাথা পেতে নিয়েছি। আমার অস্থিমজ্জা জুড়েই আওয়ামী লীগ।

মেয়র জাহাঙ্গীর বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে স্কুলজীবন থেকেই ছাত্রলীগ করতে শুরু করি। যাপিত জীবনের পুরোটাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছি। আমার অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করেছিলেন। মেয়র পদে নৌকা প্রতীকে তিনিই মনোনয়ন দিয়েছিলেন আমাকে। আমি আমার দায়িত্ব পালনে কোনো ফাঁকি দিইনি।

তিনি আরও বলেন, মেয়র নির্বাচিত হয়ে গাজীপুর সিটিকে একটি আধুনিক নগর গড়ে তোলার জন্য কাজ শুরু করি। আর তখনই একটি প্রতিপক্ষ আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে মেতে উঠে। আমি কোনো অন্যায় করিনি, অন্যায়কে প্রশ্রয় দিইনি। যেহেতু পার্টি আমার গার্ডিয়ান, নেত্রী আমার গার্ডিয়ান, তারা যেটা ভালো মনে করেছেন, সেটা করেছেন।

এর আগে শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করা হয় জাহাঙ্গীর আলমকে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি কটূক্তি করে দল থেকে কারণ দর্শানো এ নেতাকে দলের পদ থেকে বহিষ্কারের পাশাপাশি তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। একইসঙ্গে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়।

শুক্রবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক থেকে জাহাঙ্গীরকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ নেতারা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বহিষ্কার,মেয়র জাহাঙ্গীর,প্রতিক্রিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close