reporterঅনলাইন ডেস্ক
  ২৮ অক্টোবর, ২০২১

নরসিংদীতে নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ২

ছবি : সংগৃহীত

চর এলাকা নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় দুই পক্ষের গোলাগুলিতে নিহত হয়েছেন দুই জন। এছাড়াও আহত হয়েছেন নারীসহ আরও ৩০ জন। আহতদের রায়পুরা ও ভৈরব উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) রাতে উপজেলার পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- একই এলাকার হিরণ মিয়া (৪৮), সাজিব (২০)।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাচারিকান্দি এলাকার বড় শাহ আলম ও ছোট শাহ আলম গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে দুই গ্রুপে উত্তেজনা ও বিরোধ চরম আকার ধারণ করে।

এর জেরে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে দুই গ্রুপের লোকজন টেঁটা ও আগ্নেয়াস্ত্রসহ সংঘর্ষে জড়ায়। এতে টেঁটা ও গুলিবিদ্ধ হয়ে নারীসহ আহত হন ৩০ জন। এদেরকে রায়পুরা উপজেলা ও ভৈরব স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। এ সময় কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। আহতদের রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নরসিংদী সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় গুলিবিদ্ধ রাকিব মিয়া জানান, দীর্ঘদিন ধরেই সাবেক মরহুম ফজলু মেম্বারের ছেলে শাহআলম ওরফে ছোট শাহআলমের লোকজন ও প্রতিপক্ষ শাহ আলম মেম্বারের সঙ্গে বিরোধ চলে আসছিল। এ ঘটনার জেরে প্রায় ৪ মাস আগে ছোট শাহ আলম গ্রুপের ২ জন লোকের মৃত্যুর রেস কাটতে না কাটতেই আবার বৃহস্পতিবার ভোরে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে শাহ আলম মেম্বারের গ্রুপের সমর্থকরা অতর্কিত হামলা চালিয়ে গুলি করে ২ জনকে হত্যা করেন। পূর্বের হত্যার ঘটনাকে কেন্দ্র করে শাহ আলম মেম্বার ও তার লোকজন দীর্ঘদিন যাবৎ বাড়িতে উঠতে পারছিল না। এরই জের ধরে ছোট শাহআলমের পক্ষের মহিলা সহ প্রায় ৯ জন গুলিবিদ্ধ হয়ে আহতের পাশাপাশি শাহআলম মেম্বার গ্রুপের একজন পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ আশে পাশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে

এ ব্যাপারে রায়পুরা থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, পাড়াতলী কাচারীকান্দিতে সংঘর্ষের ঘটনায় ২জন নিহত হয়েছেন। বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরসিংদী,রায়পুরা,টেঁটাযুদ্ধ,নির্বাচন,নিহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close