reporterঅনলাইন ডেস্ক
  ২৭ অক্টোবর, ২০২১

তল্লাশিতে ডুবরি দল

৪০০ টনের ফেরি উদ্ধারে হামজা ও প্রত্যয়

১৭ ট্রাক নিয়ে ডুবে যাওয়া ফেরি উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী জাহাজ হামজা। এছাড়া নারায়ণগঞ্জ থেকে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ রওনা হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

বুধবার (২৭ অক্টোবর) মানিকগঞ্জের পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাটে যানবাহন নিয়ে ডুবে যাওয়া শাহ আমানত ফেরিটিকে তুলতে কাজ অব্যাহত রেখেছে উদ্ধারকারী জাহাজ। তবে হামজা ডুবে যাওয়া ফেরিটি শেষ পর্যন্ত উদ্ধার করতে পারবে কিনা, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

বিআইডব্লিউটিসির এজিএম (মেরিন) আব্দুস সাত্তার বলেন, হামজার উদ্ধার সক্ষমতা ৬০ টনের বেশি। অন্যদিকে ফেরিটির ওজন প্রায় ৪০০ টন। এ অবস্থায় নারায়ণগঞ্জ থেকে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ রওনা হয়েছে।

এদিকে বিআইডব্লিউটিসির জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, উদ্ধারকারী জাহাজ প্রত্যয় নারায়ণগঞ্জ থেকে রওনা হলেও স্রোতের বিপরীতে ঘটনাস্থলে পৌঁছাতে সময় লাগবে। ২৫০ টন উদ্ধার সক্ষমতার জাহাজ প্রত্যয় ঘটনাস্থলে পৌঁছালে উদ্ধারকাজে গতি আসবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন নিয়ে সকাল সোয়া ১০টার দিকে পাটুরিয়া ঘাটের ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে রো রো ফেরি শাহ আমানত। দুই-তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়। ওই ফেরিতে ১৭টি ট্রাক ও ১৬টি মোটরসাইকেল ছিল।

তিনি বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট উদ্ধার কাজ শুরু করেছে। কারো নিখোঁজের সংবাদ জানা না থাকলেও ডুবুরি দল তল্লাশি করছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের শরিফুল ইসলাম উপ-সহকারী পরিচালক জানান, তাদের দুটি টিম উদ্ধার কাজ করছে। ঢাকা থেকে আরও দুটি টিম আসছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,ফেরি,হামজা,প্রত্যয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close