বেনাপোল প্রতিনিধি

  ২৬ অক্টোবর, ২০২১

বেনাপোল সীমান্তে বিরল প্রজাতির ‘রাসেল ভাইপা’ উদ্ধার

যশোরের বেনাপোল পোর্ট থানার বারপোতা গ্রামের মুক্তিযোদ্ধা মৃত নুর ইসলাম সর্দারের বাড়ি থেকে ভয়ংকর বিষধর রাসেল ভাইপার সাপ উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকালে এ বিরল প্রজাতির সাপ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, মুক্তিযোদ্ধা মৃত নুর ইসলাম সর্দারের ছেলে ইনামুল সর্দার গত শুক্রবার গাতিপাড়া সীমান্তের তেরঘর নামক স্থানে একটি গাছ কাটার কাজে যায়। সেখানে গাছ কাটার সময় রাসেল ভাইপার সাপটিকে দেখতে পায়। পরে সাপটি অজগর মনে করে পোষার জন্য বাড়িতে নিয়ে আসে। পরবর্তী লোক জানাজানি হলে ২১ বিজিবি সদস্যরা সাপটি উদ্ধার করে নিয়ে যায়।

নুর-ইসলাম সর্দারের মা জানান, তার ছেলে গত তিনদিন ধরে সাপটিকে অনেক যত্নে ইদুর ও ব্যাঙ্গ খাওয়ায়ে বাচিয়ে রেখেছে। অনেকে তাদেরকে দুই থেকে চার লাখ টাকা দিয়ে কিনতে চেয়েছিলো। কিন্তু তারা তাদেরকে দিবেনা বলে জানিয়ে দেয়। এই সাপটি তারা বন বিভাগের কাছে তুলে দিবে বলে তাদেরকে জানিয়ে দেয়। এবং তিনি আজ বিকেলে বিজিবি সদস্যদের কাছে তুলে দিয়েছে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লাভলু বিষয়টি নিশ্চিত করে জানান, একজন সংবাদকর্মীর মাধ্যমে খবর পেয়ে সাপটি উদ্ধার করা হয়। এ রাসেল ভাইপার সাপটি খুবই বিষাক্ত বলে তিনি জানিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে এই সাপটিকে বন বিভাগের কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হবে বলে তিনি জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেনাপোল,সীমান্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close