দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি

  ২৪ অক্টোবর, ২০২১

ইসলাম নিয়ে কটূক্তি, হিন্দু যুবককে পুলিশে দিলেন বাবা

ফেসবুকে ইসলাম ও নবী (সা.)-কে নিয়ে কটূক্তি করায় এলাকায় বিক্ষোভ। ছবি : সংগৃহীত

ফেসবুকে ইসলাম বিদ্বেষী ও মোহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিমূলক পোস্ট করায় কৌশিক রায় (২০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। সে উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের আমবাড়িবাজারের বাসিন্দা ব্যবসায়ী কৃপাসিন্ধু রায় বানুর ছেলে।

শনিবার (২৩ অক্টোবর) বিকালে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শনিবার দুপুরের দিকে কলেজ পড়ুয়া কৌশিক রায় ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে হযরত মোহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট করে। এর কিছুক্ষণের মধ্যেই এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় পরিস্থিতি উত্তপ্ত দেখে তার বাবা পুলিশকে খবর দিয়ে নিজেই ছেলেকে পুলিশের হাতে সোপর্দ করেন।

এদিকে, এ পোস্টকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দাররা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আমবাড়িবাজারে বিক্ষোভ মিছিল বের করেন। সংহিসতা ও অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশ ও প্রশাসনের লোকজন বিকাল থেকেই আমবাড়িবাজারে অবস্থান করে পরিস্থিতি শান্ত রাখেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পরিস্থিতি শান্ত ছিল। তবে বিক্ষোভ মিছিল হলেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এবিষয়ে জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, পোস্টদাতাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত আছে। যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য প্রশাসন তৎপর রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিলেট,সুনামগঞ্জ,ফেসবুক,ইসলাম,কটূক্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close