মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২১ অক্টোবর, ২০২১

মুক্তাগাছায় স্বামীর ভিটায় বিধবাকে ঘর তুলতে বাধা

ময়মনসিংহের মুক্তাগাছায় বিধবা জরিনা বেগম (৫০) তার স্বামীর ভিটায় বসত ঘর উঠানোর শেষ মুহূ্র্তে এক প্রতিবেশী বাধা দেন।

ঘটনাটি ঘটেছে উপজেলার বাঁশাটি ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামে।

জানা যায়, ঘর উঠনোর প্রায় শেষ মুহুর্তে প্রতিবেশি মৃত মজিদ ফকিরের ছেলে চাঁন মিয়া ও তার ভাড়াটিয়া লোক দিয়ে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে ওই নারীকে। মিথ্যা অজুহাতে আদালতে মামলা দিয়ে ১৪৪ ধারা জারি করে ঘর নির্মাণের কাজ বন্ধ করে রেখেছে এক মাসের অধিক সময় ধরে। বর্তমানে ৬ ছেলে-মেয়ে নিয়ে খোলা আকাশের নিচে কষ্টে বসবাস করছেন জরিনা। ওই জায়গা নিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একাধিকবার সালিশ হলেও কোন সুরাহা হয়নি।

এ ব্যাপারে জরিনা খাতুন বাদি হয়ে ময়মনসিংহ পুলিশ সুপার বরাবর চাঁন মিয়ার বিরুদ্ধে ৬ অক্টোবর একটি অভিযোগ করেন।

জরিনা জানান, চাঁন মিয়ার সাথে তার স্বামী রোস্তম আলী ও স্বামীর চাচাতো ভাই সুলতান কারীর ছেলে মুন্তাজ আলীর সাথে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন যাবত। জরিনার স্বামী অশিক্ষিত দিন মজুর ছিল। এ সুবাধে চাঁন মিয়া ও তার বাবা বাবা পৈত্রিক সম্পত্তির হিসাব নিকাশ ও বিআরএস জরিপ কাজে সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে জমি তাদের নামে রেকর্ড করেন। তার স্বামী মারা যাওয়ার পর জমির বিষয়টি তাদের নজরে আসে।

তিনি জানান, এব্যাপারে পৈত্রিক সম্পত্তি নিয়ে মুক্তাগাছা সহকারী জজ আদালতে বাটোয়ারা মামলা চলছে। তাছাড়া জমির রেকর্ড ভুল হওয়ায় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে মামলা বিচারাধীন। মামলা নিষ্পত্তি না হওয়া সত্ত্বেও চাঁন মিয়া তাদেরকে বিভিন্ন ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। বাড়ির মাত্র দেড় শতাংশ জমির উপর সন্তানদের নিয়ে থাকার জন্য ঘর উঠানোর প্রায় শেষ পর্যায়ে চাঁন মিয়া আদালতে মিথ্যা তথ্য দেন। এতে ১৪৪ ধারা জারি হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিধবা,স্বামীর ভিটা,মুক্তাগাছা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close