সিলেট প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২১

প্রবাসীর ভূমি ‘দখল’ করলো সিসিক মেয়র

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে প্রবাসীর জায়গা দখলের অভিযোগ ওঠেছে।

সোমবার (১৮ অক্টোবর) রাতে যুক্তরাজ্যের লন্ডনস্থ হোয়াইটচ্যাপলের মাইদা গ্রীল রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রবাসী আনিসুল হক।।

তিনি সিলেট নগরের সোবহানীঘাট এলাকার আরকান আলীর ছেলে।

তবে জায়গা দখলের বিষযটি অস্বীকার করেছেন সিসিক মেয়র আরিফ।

মঙ্গলবার বিকেলে নগর ভবনে এক সংবাদ সম্মেলনে জায়গা দখলের অভিযোগের প্রতিবাদ করে তিনি বলেন, আদালতের রায়ের প্রেক্ষিতে সরকারি উন্নয়ন কাজের জন্য সিসিক স্থাপনা ভেঙেছে। কিন্তু ওইদিন সিসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের কাছে কেউ কাগজপত্র প্রদর্শনের জন্য আসেননি। লন্ডনে বসে সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে এভাবে সংবাদ সম্মেলন মানহানির সামিল। দেশের বাইরে সরকার ও সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারের বিষয়টি আইনিভাবে মোকাবেলা করা হবে বলে জানান আরিফ।

আনিসুল হক বলেন, আমার বাবা ১৯৮২ সালে গুল মোহাম্মদ ও আব্দুর রহিম নামে দুই ব্যক্তির কাছ থেকে ২৪ শতক জায়গা কিনেন। কেনার পর থেকে জায়গাটি আমরা ভোগ-দখল করে আসছি। পরে মালিকানার কাগজপত্র দিয়ে আমরা সিটি করর্পোরেশনের অনুমতিক্রমে জমিতে দোকান নির্মাণ করি। স্থাপনার কাজ শেষ হলে বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়। আমাদের মালিক মেনেই ২০২০ সালের ২৭ জুলাই সিলেট সিটি করর্পোরেশন হোল্ডিং বিবরণী (হোল্ডিং নং২৩১০/২) দেওয়ার জন্য নেটিশ দেন। নোটিশে মেয়র আরিফুল হকের স্বাক্ষর ছিলো। নোটিশ পাওয়ার পর আমার পরিবারের পক্ষ থেকে যথা নিয়মে ট্যাক্স প্রদান করি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিসিক মেয়র,প্রবাসী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close