সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২১

স্ত্রীর করা ‘ধর্ষণ’ মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিঠুকে (৫০) ধর্ষণ মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। সিংগাইর থানার এসআই আবদুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মিঠুর জনৈক স্ত্রীর (২১) দায়ের করা মামলায় গ্রেপ্তার করা হয়। গত ৫ সেপ্টেম্বর মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ মামলা করেন। মামলাটি আমলে নিয়ে আদালত তদন্তের জন্য নির্দেশ দেন। তদন্ত শেষে আদালত মিঠুর বিরুদ্ধে গ্রেপ্তারের নির্দেশ দেন।

মামলার অভিযোগে জানা যায়, মিঠু ওই নারীর একটি পারিবারিক সমস্যাকে পুঁজি করে তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। ২০১৯ সালের ১ জুলাই ইউনিয়ন পরিষদের একটি কক্ষে নিয়ে তাকে অনৈতিক প্রস্তাব দেন। এতে ওই নারী রাজি না হলে এফিডেফিটের মাধ্যমে বিয়ের ফাঁদে ফেলে দৈহিক সম্পর্ক শুরু করেন।

এক পর্যায়ে ঢাকা জেলার দোহার উপজেলার মেঘুলা এলাকায় বাসা ভাড়া নিয়ে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করতে থাকেন। ওই নারী গর্ভবতী হলে তাকে কৌশলে ওষুধ খাইয়ে গর্ভপাত ঘটান। এতে সে অসুস্থ হয়ে পড়লে ওই বছরের ৫ ডিসেম্বর পার্শ্ববর্তী নবাবগঞ্জের বান্দুরা মর্ডাণ ক্লিনিক অ্যান্ড ডায়াগনোস্টিক সেন্টারে চিকিৎসা করানো হয়।

কিছুদিন পর ওই নারী জানতে পারেন, তাদের এ বিয়ের আইনগত কোন বৈধতা নেই। পুনরায় বৈধ বিয়ের জন্য চেয়ারম্যানকে চাপ দিলে তাতে রাজি না হয়ে ২০২০ সালের ২৪ মার্চ ওই নারীকে জোরপূর্বক বিষ খাওয়ায়ে হত্যার চেষ্টা করেন। পরিস্থিতি সামাল দিতে মিঠু ইউনিয়নের দক্ষিণ জামশা গ্রামের রতন বসাকের বাড়ি ভাড়া নিয়ে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করেন। ভিকটিম পুনরায় স্ত্রীর মর্যাদায় মিঠুর পরিবারে ওঠতে চাইলে তাকে মানসিক ও শারীরিক নির্যাতন করতে থাকেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চেয়ারম্যান গ্রেপ্তার,ধর্ষণ মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close