ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২১

ঘাটাইলে নৌকা পেতে আট প্রার্থীর দৌড়ঝাঁপ

টাঙ্গাইলে ঘাটাইল পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ আরও বেড়েছে। তফসিল ঘোষণার আগেই আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থীরা তৎপরতা শুরু করেছিলেন। তারা পৌর এলাকায় জনসংযোগের পাশাপাশি স্থানীয় সাংসদ, উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতাদের কাছে যাচ্ছেন মনোনয়ন পাওয়ার আশা নিয়ে।

একাধিক মনোনয়ন প্রত্যাশী মোটরসাইকেল মহড়া করে ইতোমধ্যে তাদের প্রার্থিতা ঘোষণা করেছেন। কে পাবেন নৌকা প্রতীক এটাই এখন নির্বাচনের মাঠে আলোচনার বিষয়।

ঘাটাইলপৌরসভায় দলীয় মনোনয়ন পেতে মাঠে রয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. শহীদুজ্জামান খানসহ আট মনোনয়ন প্রত্যাশী।

আওয়ামী লীগের অপর সম্ভাব্য প্রার্থী তালিকায় আছেন উপজেলা আওয়ামী লীগের দুই যুগ্ম আহ্বায়ক মো. মোতালেব হোসেন ও প্রকৌশলী মো. মাসুদুর রহমান আজাদ, সাবেক কাউন্সিলর সালাহউদ্দিন শাহীন, সরকারি জিবিজি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আবু সাঈদ রুবেল ও মো. সাইদুর রহমান লিপু ও উপজেলা যুবলীগের নেতা মো. রফিকুল ইসলাম।

সম্ভাব্য মেয়র প্রার্থীর পাশাপাশি পৌরসভার ৯টি ওয়ার্ড এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রায় অর্ধশত প্রার্থী সক্রিয়ভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তারা নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে দোয়া ও ভোট প্রার্থনা শুরু করেছেন। অনেকে এলাকায় প্রচারের অংশ হিসেবে লাগিয়েছেন ব্যানার ও ফেস্টুন।

তফসিল অনুযায়ী ঘাটাইল পৌরসভার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৪ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ নভেম্বর। ভোট নেওয়া হবে ২৮ নভেম্বর।

মনোনয়ন সম্পর্কে পৌরসভার রতনপুর গ্রামের ভোটার রফিকুল ইসলাম বলেন, শুধু দলীয় আনুগত্য নয়, সৎ ও গ্রহণযোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়া দরকার।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুর রহিম মিয়া বলেন, তৃণমূলের মতামতের ভিত্তিতে মনোনয়ন প্রত্যাশীদের একটি তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। দলীয় মনোনয়ন বোর্ড যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দৌড়ঝাঁপ,ঘাটাইল,নৌকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close