নওগা প্রতিনিধি

  ১৮ অক্টোবর, ২০২১

রুপসী নওগাঁর উদ্যোগে কোরআন শরীফ বিতরণ

নওগাঁর বিভিন্ন মাদ্রাসা ও হেফজখানার ৫০জন শিক্ষার্থীর মাঝে ৫০টি কোরআন শরীফ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন রূপসী নওগাঁ। সোমবার (১৮ অক্টোবর) বিকেল ৩টায় মহাদেবপুর উপজেলার দুলালপাড়া গ্রামের মাদ্রাসা নুর এ মদীনায় ২৩জন শিক্ষার্থীর মাঝে ২৩টি কোরআন শরীফ বিতরণের মাধ্যমে এ কার্যক্রম উদ্ভোধন করা হয়।

এর পর জেলার প্রত্যন্ত গ্রামে অবস্থিত কওমি মাদ্রাসা ও হেফজখানার জন্য চাহিদা অনুযায়ী সিদ্দিকপুর ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা মহাদেবপুরে ৫কপি, পত্নীতলা উপজেলার মারকাজুল উলুম রাবেয়া বসরী মহিলা মাদ্রাসা ১০ কপি, দুপচাঁচিয়া উপজেলার সোনারপাড়া মহিলা হাফেজিয়া মাদ্রাসায় ১০ কপি এবং মহাদেবপুর উপজেলার পাতনা গ্রামের ২জন এতিম শিশুকে দুটি কোরআন শরীফ প্রদান করা হয়।

কোরআন বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে মাদ্রাসা নুর এ মদীনার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মুফতি নাছির বিন আজগরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- রূপসী নওগাঁর প্রতিষ্ঠাতা পরিচালক ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজ, রূপসী নওগাঁ সংগঠনের সদস্যদের মাঝে ডাক্তার আ. গফুর, আহসান হাবিব মহন, মোস্তফা জামাল ইচ্ছাপূরণ, হাফেজ আব্দুল্লাহ আবু সাঈদ, শিহাব আনছারি, ফারুক হোসেন, রহিমা খাতুন ও ইসরাত জাহান সহ আরও অনেকে।

জানা গেছে, যুবকদের উদ্যোগে গড়ে উঠা স্বেচ্ছাসেবী এই সংগঠন রূপসী নওগাঁ গত ছয় বছর ধরে নওগাঁ জেলায় সামাজিক বিভিন্ন কাজ করে আসছে। সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তা নিয়ে হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় মাদ্রাসা ও হেফজখানার শিক্ষার্থীদের জন্য কোরআন শরীফ, বৃক্ষরোপণ ও ছাত্রদের বিনোদনের জন্য গ্রাম বাংলার হারানো খেলাধুলার আয়োজন করে থাকে সংগঠনটি।

এ বিষয়ে রূপসী নওগাঁর প্রতিষ্ঠাতা পরিচালক ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজ বলেন, সামাজিক ভালো কাজের ধারাবাহিকতা অনুযায়ী আমরা গ্রাম পর্যায়ের মাদ্রাসা ও হেফজখানার শিক্ষার্থীদের মাঝে এবার কোরআন শরীফ বিতরণের উদ্যোগ নিয়েছি। পাশাপাশি একটি মাদ্রাসা প্রাঙ্গনে বৃক্ষ রোপনও করা হয়েছে। চাহিদা অনুসারে জেলার প্রতিটা মাদ্রাসা ও এতিমখানায় আমরা আমাদের পক্ষ হতে কোরআন শরীফ তুলে দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রুপসী নওগাঁ,কোরআন শরীফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close