হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ১৭ অক্টোবর, ২০২১

সরকারের উচিৎ পদত্যাগ করা : জাফরুল্লাহ

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার সকল হিন্দু-মুসলমানের জান-মালের নিরপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এটা না হওয়ার একটাই কারণ হচ্ছে, দেশে গণতন্ত্র নেই। সরকারের এখন সময় এসেছে, পদত্যাগের মাধ্যমে জাতীয় সরকার গঠন এবং নিরপেক্ষ ব্যক্তিদের এনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা।

রবিবার (১৭ অক্টোবর) চাঁদপুরের হাজীগঞ্জে পূজামণ্ডপে হামলা এবং পুলিশ-জনতা সংঘর্ষে পুলিশের গুলিতে ৪ জন নিহতের ঘটনায় সরজমিনে পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশে যে কজন মন্ত্রী আছে তার মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী অন্যতম। তিনি একজন ভালো মানুষ ও বীর মুক্তিযোদ্ধা। তিনি খুব সাধারণভাবে বললেন, আমি সকল মন্দিরে নিরাপত্তার ব্যবস্থা করেছি। অথচ গোয়েন্দা সংস্থা তাকে (স্বরাষ্ট্রমন্ত্রী) বোকা বানিয়ে দিয়েছে। আসলে-তো উনার কথা কেউ শুনেনি। তিনি যদি নিরাপত্তার ব্যবস্থাই করতেন, তাহেল হৃদয় কি মারা যেত?

তিনি বলেন, যদিও দোষটা আপনার (স্বরাষ্ট্রমন্ত্রী) না। কারণ, আপনার কথা শুনে নাই এরা (গোয়েন্দা সংস্থা)। যেই চারজন মারা গেছে, তাদের প্রত্যেকের বাড়িতে যান। প্রত্যেক ইমামদের ডেকে আবেদন নয়, হুকুম করেন, প্রত্যেক আযানের (নামাজ) সময় যেন বলা হয় হিন্দু-মুসলমান ভাই ভাই।

তিনি আরও বলেন, আমি হাজীগঞ্জের পুলিশ ও সাংবাদিকদের ধন্যবাদ দিতে চাই। তাদের ভূমিকা ছিল প্রশংসনীয়। তারা একত্রিত হয়ে জিনিসটাকে (হামলা ও সংঘর্ষ) মোকাবেলা করেছে। তা না হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারতো।

সরকারকে নিহতদের পরিবার ও ক্ষতিগ্রস্ত মন্দির কর্তৃপক্ষকে আর্থিক সহযোগিতা দেওয়ার কথা জানান তিনি।

এ সময় ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ৬৯ শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান ও ভাসানী অনুসারী পরিষদের সদস্য ব্যারিস্টার সাদিয়া আরমানসহ বেশ কিছু নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুমিল্লা শহরের দিঘিরপাড়ের একটি দুর্গাপূজা মণ্ডপে হনুমান মূর্তির কোলে পবিত্র কোরআন শরিফ রাখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে গত বুধবার রাতে পুলিশ-জনতার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়ে। এ এসময় পুলিশের গুলিতে চারজন নিহত এবং অনেকে আহত হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাফরুল্লাহ,স্বরাষ্ট্রমন্ত্রী,পূজা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close