গাইবান্ধা প্রতিনিধি

  ১৭ অক্টোবর, ২০২১

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি : গাইবান্ধায় বিক্ষোভ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও কুমিল্লায় সাম্প্রদায়িক হামলায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে দলীয় কার্যালয় চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

রবিবার (১৭ অক্টোবর) সমাবেশ শেষে জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য গোলাম ছাদেক লেবু, নিলুফার ইয়াসমিন শিল্পী, মাহবুবুর রহমান খোকা প্রমুখ।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, রেশনিং ব্যবস্থা চালুসহ হিন্দু-মুসলিম সাম্প্রদায়িক বিদ্বেষ সৃষ্টির পরিকল্পনাকারী ও উস্কানিদাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপে সাম্প্রদায়িক হামলা ভাঙচুরের বিচারের দাবি জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। কিন্তু শাসকগোষ্ঠী বারে বারে এই সম্প্রীতি নষ্ট করার জন্য হিন্দু-মুসলিম বিদ্বেষ সৃষ্টি করে অথবা পরোক্ষভাবে মদত দেয়। আবার কখনো দেশে মূল সংকট থেকে দেশের মানুষের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এসব কাজ করে। এখন মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সংসার চালাতে পারছে না। মানুষের জীবন দূর্বিসহ হয়ে উঠছে।

জনস্বার্থে রেশনিং ব্যবস্থা চালু, গরীব মানুষদের জন্য টিসিবির কেন্দ্র ও পণ্যের পরিমাণ বাড়ানো ও ১০ টাকায় ওএমএস এর চালের দাবি জানান তারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিক্ষোভ মিছিল,গাইবান্ধা,দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close