তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৬ অক্টোবর, ২০২১

মানসিক প্রতিবন্ধী নারী মা হয়েছেন, বাবা কে?

জন্মের পর শিশুটিকে দেখভাল করছেন স্থানীয়রা

সিরাজগঞ্জের তাড়াশে মা হয়েছেন এক মানসিক প্রতিবন্ধি অজ্ঞাত নামের এক নারী। তবে সন্তানের বাবার পরিচয় জানা যায়নি।

ঘটনাটি ঘটেছে উপজেলার রানীর হাট বাজারে।

বাজারে মানুষ যখন ডাকেন তখন তাকে পাগলী নামেই ডেকে থাকেন। আসলে তার প্রকৃত নাম ঠিকানা কেউ জানেন না। ওই বাজার এলাকায় থাকেন মানসিক প্রতিবন্ধি ওই নারী।

জানা গেছে, গত ১৩ অক্টোবর রাতে প্রসব বেদনায় রানীর বাজারের একটি দোকানের সামনে চিৎকার করছিল ওই নারী। বিষয়টি রানীর হাট বাজার কমিটির সাধারণ সম্পাদক সোলায়মান হোসেনের নজরে আসলে বাজারের পাশের একটি মাদ্রাসার মাওলানা মো. রেজাউল করিমকে সাথে নিয়ে ওই নারী ও তার সদ্য জন্ম নেওয়া ফুটফুটে বাচ্চাটিকে বালিমাখা অবস্থায় উদ্ধার করেন। পরে স্থানীয়রা বাজারের পাশে দিনমজুর ফারুক হোসেনের স্ত্রী শাপলা খাতুনের কাছে ওই নারীর ছেলেকে দেখভালের জন্য দেন।

শিশুর দেখভালের দায়িত্বে থাকা দিনমজুর ফারুক হোসেন জানান, আমাদের ১১ বছর বয়সের শাকিব হোসেন নামের একটি ছেলে রয়েছে। এছাড়া সংসারে আর্থিক দৈন্যতাও রয়েছে। শাকিবের মতোই আমরা পিতৃ পরিচয়হীন ছেলেটিকে নিজের সন্তানের মতো লালন-পালন করার চেষ্টা করবো। শিশুটির নাম রেখেছি অপূর্ব।

তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম বলেন, মানসিক প্রতিবন্ধি ওই নারীর সন্তান প্রসবের খবরটি পেয়েছি। আমি খোঁজ-খবর নিয়ে শিশুটির সুরক্ষার ব্যবস্থাসহ সকল ব্যবস্থা নিশ্চিত করবো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানসিক প্রতিবন্ধি এক নারী মা হয়েছেন,বাবা কে?,মানসিক প্রতিবন্ধি,বাবা,সন্তান,প্রসব,তাড়াশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close