নওগাঁ প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২১

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত: নওগাঁয় খাদ্যমন্ত্রী

ছবিঃ নঁওগা প্রতিনিধি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ আবহমান কাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত  হিসেবে বিশ্বে পরিচিত। শারদীয় দুর্গাপূঁজা সম্প্রীতির এ সেতুবন্ধকে আরো শক্তিশালী করেছে। কুচক্রীমহল সারাদেশে জাতিগত এবং ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি করে ফায়দা লুটতে চেয়েছিল। কিন্তু সরকার  এবং প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণের ফলে তাদের সে চেষ্টা বারবার ব্যর্থ হয়েছে। 
বৃহস্পতিবার বিকেলে নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর বারেয়ারী পূঁজা মন্ডপ পরিদর্শন করে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
খাদ্যমন্ত্রী বলেন,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্প্রীতির এই বন্ধন আরও সুদৃঢ় হয়েছে।
পূঁজাকে কেন্দ্র করে দু'একটি বিচ্ছিন্ন ঘটনার উল্লেখ করে  খাদ্যমন্ত্রী বলেন, কতিপয় ব্যক্তি বা গোষ্ঠী সাম্প্রদায়িক চেতনা ভুলন্ঠিত করার মাধ্যমে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। 
মন্ত্রী আরো বলেন, হিন্দু-মুসলমানসহ সব ধর্মের মানুষ একে অপরের উৎসব অনুষ্ঠানে অংশগ্রহণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। ভবিষ্যতে এ সম্প্রীতির বন্ধন বজায় থাকবে। সেসাথে সকল অপশক্তির বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে।
এসময় উপস্থিত ছিলেন নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিল্পব, থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান আউয়ুব হোসাইন মন্ডলসহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁয় খাদ্যমন্ত্রী,সাম্প্রায়িক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close