লামা (বান্দরবান) প্রতিনিধি

  ১৩ অক্টোবর, ২০২১

ফোন ব্যবহারে নিষেধ, তাই আত্মহত্যা!

প্রতীকী ছবি

এনড্রয়েড মোবাইল সেট ব্যবহার করতে নিষেধ করায় বান্দরবানের লামায় স্বামীর সাথে অভিমান করে নূরেন রিয়ান তাসফিয়া অপি(২০) নামের এক গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুমারী এলাকার রাঙ্গারঝিরিতে এ ঘটনা ঘটে। নূরেন রিয়ান তাসফিয়া অপি কুমারী রাঙ্গারঝিরি গ্রামের বাসিন্দা মো. মিরাজের স্ত্রী।

এদিকে আত্মহত্যার বিষয়টিকে একটি মহল ভিন্নখাতে প্রভাবিত করে মৃত গৃহবধূর স্বামীসহ শশুর পক্ষীয় লোকজনকে হয়রানির চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্র জানায়, গত দেড় বছর আগে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বড়ছনখোলা গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন পরিষদ সদস্য আবদুর রহিমের ছেলে মিরাজ উদ্দিনের সাথে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের শান্তির বাজারের বাসিন্দা নুরুন্নবীর মেয়ে নুরেন রিয়ান তাসফিয়া অপির পারিবারিকভাবে আনুষ্ঠানিকভাবে বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের পর তাদের সংসার সুখেই কাটছিল। মোবাইল সেট ব্যবহারে অসংগতি দেখে গত সোমবার অপিকে এনড্রয়েড মোবাইল সেট ব্যবহার করতে নিষেধ করে কাজে চলে যান স্বামী মিরাজ উদ্দিন।

এর কিছুক্ষণ পর সুযোগ বুঝে ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সিটকিনিতে ওড়না প্যাচিয়ে অভিমান করে গলায় ফাঁস দেন গহবধূ অপি। পরে স্বামীসহ ঘরের লোকজন ঘটনা আঁচ করতে পেরে দ্রুত ঘরের দরজা ভেঙে অপিকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক অপিকে মৃত ঘোষণা করেন।

এদিকে স্ত্রীর মৃত্যুর খবর শুনে অজ্ঞান হয়ে যান স্বামী মিরাজ উদ্দিন। পরে তাকেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি দেন দায়িত্বরত চিকিৎসকরা।

অপরদিকে আত্নহত্যার খবর পেয়ে লাশের প্রাথমিক সূরতহাল শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর মর্গে প্রেরণ করেন চকরিয়া থানা পুলিশ।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা মো. ফোরকান, নেজাম উদ্দিন ও জান্নাতারাসহ অনেকে বলেন, ঘটনা বুঝতে পেরে মিরাজ উদ্দিনসহ আমরা দ্রুত দরজা ভেঙে অপিকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ সদস্য ও গৃহবধূর শশুর আবদুর রহিম বলেন, আমি মোটরসাইকেল যোগে নির্বাচনী কাজে উপজেলা সদরে যাচিছলাম। কিছুদূর যাওয়ার পর খবর পাই পুত্রবধূ অপি অভিমান করে আত্মহত্যা করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, প্রাথমিক সুরতহালে গৃহবধূ অপি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার আলামত পাওয়া গেছে। তবে এ নিয়ে কোন পক্ষের অভিযোগ পাইনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লামা,গৃহবধূ,আত্মহত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close