চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০২১

চকরিয়ায় ১৪৪ বিদ্যালয়ে বই বিতরণ

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৪৪টি প্রাথমিক বিদ্যালয়ে লাইব্রেরি প্রতিষ্ঠার জন্য ১ লাখ ৫০ হাজার শিশুতোষ বিভিন্ন গল্পের বই বিতরণ করা হয়েছে।

চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে রুম টু রিড বাংলাদেশের সার্বিক সহযোগিতায় ‘একটি বিদ্যালয় একটি স্বপ্নের বাতিঘর’ বাস্তবায়নের লক্ষ্যে এসব বই বিতরণ করা হয়।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ১১ টায় চকরিয়া উপজেলা পরিষদ হলরুম মোহনা মিলনায়তনে উপজেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রুম টু রিড বাংলাদেশের ব্যবস্থাপক মনজুর-ই-এলাহী, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ আবু জাফর, মোহাম্মদ মনিরুজ্জামান, পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হুরে জন্নাত, উত্তর বরইতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোছাইন। অনুষ্ঠান শেষে ১৪৪টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে প্রতিটি বিদ্যালয়ের জন্য ১ হাজার ১ শত করে বই বিতরণ করেন অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই আধুনিক বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তি জ্ঞান সম্পন্ন প্রাথমিক শিক্ষা কার্যক্রম হাতে নিয়েছেন। উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা প্রশাসন প্রাথমিক শিক্ষা পরিবারকে হাতে নিয়ে অনন্য উদ্যোগ নিয়ে ‘একটি বিদ্যালয় একটি স্বপ্নের বাতিঘর’ নামে কার্যক্রম শুরু করেছে।

এসব বই পড়ে শিক্ষার্থীরা জীবন আদর্শ, দেশপ্রেম, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনা, স্বাধীন বাংলার অভ্যুদয়ের ইতিহাসের সকল স্তর, ভাষা আন্দোলনের ত্যাগ ও তাৎপর্য সহ দেশ-বিদেশ তথা সারা বিশ্বের জ্ঞান-বিজ্ঞান, জানা-অজানা সবকিছু প্রাথমিক এর এই শিশুদের মাঝে ছড়িয়ে দিতে গতানুগতিক ধারার শিক্ষা থেকে বের হয়ে জ্ঞানী এক প্রজন্ম গড়ে তোলাই সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য। এরই ধারাবাহিকতায় প্রতিটি বিদ্যালয়ে এসব বই বিতরণ করা হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চকরিয়া,কক্সবাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close